Alcohol Death

১০ মিনিটে এক লিটার মদ শেষ! গ্লাস রেখেই লুটিয়ে পড়লেন যুবক, হাসপাতালে মৃত্যু

অফিসে মদ খাওয়ার প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। পুরস্কার জেতার আশায় মদ খেতে শুরু করেছিলেন যুবক। ১০ মিনিটে তিনি এক লিটার মদ শেষ করে ফেলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৪:৫৭
Share:

—প্রতীকী চিত্র।

মদ খেয়ে মৃত্যু হল এক চিনা যুবকের। ১০ মিনিটের মধ্যে প্রায় এক লিটার মদ খেয়েছিলেন তিনি। সেই মদ খেয়েই মৃত্যু হয়েছে তাঁর। হাসপাতালে নিয়ে গেলেও চিকিৎসকেরা যুবককে বাঁচাতে পারেননি।

Advertisement

চিনের সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মৃত যুবকের নাম ঝ্যাং। মদ খাওয়ার পারদর্শিতার কারণে তাঁর সুনাম ছিল। যুবকের কর্মস্থলে একটি মদ খাওয়ার প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সংস্থার মালিক কর্মচারীদের মদ খাওয়ার জন্য আহ্বান জানিয়েছিলেন। বলা হয়েছিল, মদ খাওয়ার প্রতিযোগিতায় ঝ্যাংকে যিনি হারাতে পারবেন, তিনি এক লক্ষের বেশি টাকা পুরস্কার হিসাবে পাবেন। আর ঝ্যাং যদি প্রতিযোগিতায় জেতেন, তবে তিনি পাবেন প্রায় আড়াই লক্ষ টাকা।

প্রতিযোগিতায় জিততে মরিয়া হয়ে উঠেছিলেন যুবক। তিনি গ্লাসের পর গ্লাস শেষ করেই চলেছিলেন। কিছু ক্ষণের মধ্যে দেখা যায়, এক লিটার মদ তিনি একাই খেয়ে শেষ করে ফেলেছেন। সময় নিয়েছেন মাত্র ১০ মিনিট। আর কেউ তাঁর কাছাকাছি পৌঁছতেই পারেননি।

Advertisement

কিন্তু প্রতিযোগিতায় জিতলেও মদই কাল হয়েছে। শেষ গ্লাসটি শেষ করেই লুটিয়ে পড়েন যুবক। আর তাঁর জ্ঞান ছিল না। দ্রুত যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান তাঁর সহকর্মীরা। অত্যধিক মদ্যপানের কারণে হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। চিকিৎসাচলাকালীন যুবকের মৃত্যু হয়েছে।

গোটা ঘটনার তদন্ত করছে পুলিশ। যে সংস্থার হয়ে যুবক কাজ করছিলেন, সেই সংস্থা আপাতত বন্ধ হয়ে গিয়েছে। সেখানকার কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন