Orangutan

Orangutan: ওরাংওটাংকে খোঁচানোর শিক্ষা হাতেনাতে, কাছে যেতেই যা হল…

গত ৬ জুন বছর উনিশের হাসান আরিফিন চিড়িয়াখানার কর্মীদের চোখ এড়িয়ে ছবি তোলার তাগিদে ওরাংওটাংয়ের খাঁচার সামনে চলে যান।

Advertisement

সংবাদ সংস্থা

জাকার্তা শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১৬:৫৬
Share:

আরিফিনকে টেনে ধরেছে ওরাংওটাং টিনা। ছবি সৌজন্য টুইটার।

সতর্কবার্তা দেওয়া সত্ত্বেও পাঁচিল টপকে ওরাংওটাংয়ের খাঁচার কাছে চলে গিয়েছিলেন এক যুবক। হাতেনাতে শিক্ষাও পেলেন তিনি।

Advertisement

সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। ভিডিয়োটি ইন্দোনেশিয়ার রিয়াউয়ের কাসাং কুলিম চিড়িয়াখানার। স্থানীয় সংবাদমাধ্যম রিয়াউ ডট সুয়ারা ডট কম-এর প্রতিবেদনে বলা হয়েছে, গত ৬ জুন বছর উনিশের হাসান আরিফিন চিড়িয়াখানার কর্মীদের চোখ এড়িয়ে ছবি তোলার তাগিদে ওরাংওটাংয়ের খাঁচার সামনে চলে যান। তার পরের মুহূর্তের ঘটনার জন্য একদমই প্রস্তুত ছিলেন না আরিফিন।

জানা গিয়েছে, ওই ওরাংওটাংয়ের নাম টিনা। ওর খাঁচার কাছে গিয়ে দু’হাত বাড়াতেই খপ করে আরিফিনের টিশার্ট টেনে ধরে টিনা। আচমকা এই হামলায় ভেবলে গিয়েছিলেন আরিফিন। নিজেকে ওরাংওটাংয়ের হাত থেকে ছাড়ানোর চেষ্টা করতে থাকেন। সঙ্গে ভয়ে চিৎকারও করছিলেন। আরিফিনের টিশার্ট টেনে একেবারে নিজের নাগালে নিয়ে আসে টিনা। যখন আরিফিনকে টানছিল টিনা, অন্য এক জন আরিফিনকে টিনার হাত থেকে মুক্ত করার জন্য ছুটে আসেন। তাঁকেও টেনে ধরার চেষ্টা করেন। তিনি কোনও মতে নিজেকে ছাড়িয়ে সরে যান।

Advertisement

কিন্তু আরিফিনকে আরও কাছে টেনে নিয়ে এ বার তাঁর ডান পা শক্ত করে ধরে টিনা। এ বার তাঁর পা ধরে মাটি থেকে বেশ কয়েক হাত উপরে তুলে দিয়েছিল। আরিফিনের চিৎকার শুনে চিড়িয়াখানার কর্মীরা ছুটে আসেন। তার পর আরিফিনকে উদ্ধার করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন