Heathrow airport

মৃতা মায়ের ভস্ম দিয়ে বানানো লকেট হারিয়ে ফেলে সোশ্যাল মিডিয়ায় সাহায্য চাইলেন ছেলে, তার পর...

মায়ের স্মৃতি ধরে রাখতে মৃতা মায়ের ভস্ম দিয়ে মাদুলি বানিয়ে নিজের গলায় পরে থাকতেন নিকেশ। পেশায় তিনি একজন লেখক বলে জানা গিয়েছে। কিন্তু লন্ডনের হিথরো বিমান বন্দরে সেই মাদুলি সহ লকেটটি কোনও কারণে হারিয়ে ফেলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০১৯ ১৪:২৯
Share:

বাঁ দিকের ছবিতে সেই লকেট গলায় নিকেশ। ছবি: টুইটার

দেখতে খুবই সাধারণ একটা মাদুলি। সাধারণ কালো একটি সুতো দিয়েই লকেট বানিয়ে সেটি গলায় পরতেন নিকেশ শুক্লা নামের এক ব্যক্তি। কিন্তু কতটা গুরুত্বপূর্ণ ছিল সেটা তাঁর কাছে, তা বোঝা গেল আচমকা সেই মাদুলিটি হারিয়ে যাওয়ার পরে টুইটারে তাঁর পোস্ট দেখেই।

Advertisement

মায়ের স্মৃতি ধরে রাখতে মৃতা মায়ের ভস্ম দিয়ে মাদুলি বানিয়ে নিজের গলায় পরে থাকতেন নিকেশ। পেশায় তিনি একজন লেখক বলে জানা গিয়েছে। কিন্তু লন্ডনের হিথরো বিমান বন্দরে সেই মাদুলি সহ লকেটটি কোনও কারণে হারিয়ে ফেলেন তিনি। অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে, শেষে সোশ্যাল মিডিয়ায় পুরো ঘটনাটি লেখেন নিকেশ। সহ-নাগরিকদের কাছে আবেদন করেন যদি কেউ তাঁর মেসেজটি রিটুইট করেন, তবে আরও বাকিরা এটির সম্পর্কে জানতে পারবে এবং লকেটটি ফেরত পাওয়ার সম্ভাবনাও কিছুটা হলেও বাড়তে পারে।

তবে নিজের আবেদনের প্রেক্ষিতে এমন সাড়া পাবেন, তা হয়তো ভাবতেও পারেননি নিকেশ। প্রায় ১০,০০০ বার রিটুইট হয় তাঁর পোস্টটি। রিটুইটের সঙ্গে সঙ্গে নিজেদের কথাও শেয়ার করতে থাকেন নেটিজেনরা। অনেকেই ব্যক্তিগত ভাবেও চেষ্টা করার কথা জানান লকেটটি খুঁজে পাওয়ার জন্য।

Advertisement

আরও পড়ুন: পুরুষদের নজর এড়াতে নিজের মেয়ের বুকেই গরম ছ্যাঁকা দেন মায়েরা!

নিকেশের এই টুইট চোখ এড়ায়নি হিথরো বিমান বন্দর কর্তৃপক্ষেরও। তাঁরাও গুরুত্ব দিয়ে ব্যাপারটি দেখছেন বলে জানানো হয়। পরে আরও একটি টুইট করে বিমান বন্দর কর্তৃপক্ষ জানান যে, পাওয়া গিয়েছে তাঁর মায়ের স্মৃতি বিজড়িত লকেটটি।

আরও পড়ুন: ব্রাজ়িলে বাঁধ ভেঙে মৃত ৪০, নিখোঁজ তিনশোরও বেশি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন