Russia

রাশিয়ার স্কুলে বন্দুকবাজের হামলা, নিহত পাঁচ শিশু-সহ কমপক্ষে ন’জন, জখম বহু, আত্মঘাতী হামলাকারী

বন্দুক নিয়ে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি আচমকা স্কুলে ঢুকে গুলি চালাতে শুরু করেন। নিহতদের মধ্যে স্কুলের এক রক্ষীও রয়েছেন। কী কারণে হামলা, তা এখনও জানা যায়নি।

Advertisement

সংবাদ সংস্থা

মস্কো শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩২
Share:

কী কারণে হামলা, স্পষ্ট নয়। প্রতীকী ছবি।

রাশিয়ার স্কুলে বন্দুকবাজের হামলায় কমপক্ষে ন’জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে রয়েছে পাঁচ শিশু। সোমবার মধ্য রাশিয়ার ইজেভস্কের একটি স্কুলে গুলি চালান এক বন্দুকবাজ। জখম হয়েছেন আরও ২০ জন।

Advertisement

সংবাদ সংস্থা এএফপি সূত্রে জানা গিয়েছে, হামলার পর আত্মঘাতী হন ওই বন্দুকবাজ। বন্দুক নিয়ে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি আচমকা স্কুলে ঢুকে গুলি চালাতে শুরু করেন। নিহতদের মধ্যে স্কুলের এক রক্ষীও রয়েছেন।

কী কারণে এই হামলা স্পষ্ট হয়নি। এই ঘটনার সঙ্গে সঙ্গে স্কুলটি খালি করে দেওয়া হয়। বন্দুকবাজের পরিচয় এখনও জানা যায়নি। তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনের মাটিতে আগ্রাসন চালাচ্ছে রুশ সেনা। এখনও জারি রয়েছে যুদ্ধ। সম্প্রতি ইউক্রেনে নতুন করে সেনা পাঠানোর কথা ঘোষণা করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিন লক্ষ অতিরিক্ত বাহিনীর আংশিক সমাবেশের কথা ঘোষণা করার পরই রাশিয়ার বিভিন্ন এলাকায় বিক্ষোভ শুরু হয়েছে। বহু বিক্ষোভকারীকে আটক করা হয়েছে। যুদ্ধে যেতে অনিচ্ছুকদের জন্য কঠোর পদক্ষেপের হুমকিও দিয়েছেন। এই প্রেক্ষাপটে রাশিয়ার স্কুলে বন্দুকবাজের হামলায় নতুন করে চাঞ্চল্য ছড়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন