গণধর্ষণের ভিডিও ভাইরাল, বিক্ষোভে উত্তাল গোটা ব্রাজিল

ঘুমের ওষুধ খাইয়ে এক কিশোরীকে গণ ধর্ষণ করা হয়। প্রকাশ্যে, দিনের বেলায়। তার পর তার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয় ধর্ষণকারীরা। ওই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছেন ব্রাজিলের মানুষ। বিক্ষোভে উত্তাল গোটা ব্রাজিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ মে ২০১৬ ২১:২৫
Share:

ঘুমের ওষুধ খাইয়ে এক কিশোরীকে গণ ধর্ষণ করা হয়। প্রকাশ্যে, দিনের বেলায়। তার পর তার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয় ধর্ষণকারীরা। ওই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছেন ব্রাজিলের মানুষ। রিও ডি জেনেইরো সহ দেশের বিভিন্ন জায়গায় দেখানো হয়েছে বিক্ষোভ। হয়েছে পথ অবরোধ।

Advertisement

পুলিশ জানাচ্ছে, গত শনিবার ১৬ বছর বয়সের এক কিশোরী রিও ডি জেনেইরোতে তাঁর বন্ধুর বাড়িতে যান। সেখানেই তাঁকে পানীয়ের সঙ্গে খাইয়ে দেওয়া হয় ঘুমের ওযুধ। পরের দিন সকালে ঘুম ভাঙার পর ওই কিশোরী দেখেন, তাঁকে অন্য একটি বাড়ির শোওয়ার ঘরে রাখা হয়েছে। আর তাঁকে ঘিরে রেখেছে বেশ কয়েক জন। ওই কিশোরীর শরীর ছিল সম্পুর্ণ অনাবৃত।

সেই গণ ধর্ষণের ভিডিওটি ধর্ষণকারীরা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে তাতে লিখে দেয়, ‘এটাই ব্রাজিলের সংস্কৃতি।’ এর পরেই বিক্ষোভে ফেটে পড়েন ব্রাজিলের মানুষ। সেই বিক্ষোভের বহিঃপ্রকাশ দেখা যায় সোশ্যাল মিডিয়াতেও। বিক্ষোভকারীরা অপরাধীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

Advertisement

আরও পড়ুন- হিরোশিমা শুনছ? তোমার জন্য গভীর অনুশোচনায় মার্কিন প্রেসিডেন্ট!

ওই কিশোরীর ‘বয় ফ্রেন্ড’ সহ ৩০ জনের নামে পুলিশ গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। তবে এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন