Gas Explosion In Kenya

গ্যাস কারখানায় বিস্ফোরণ কেনিয়ার রাজধানীতে, হত দুই, আগুনে ঝলসে গেলেন অন্তত ১৬৫ জন!

কেনিয়া প্রশাসনের এক মুখপাত্র জানান, নাইরোবি সংলগ্ন একটি শহরতলির ওই কারখানায় পেট্রোলিয়াম গ্যাস ভরার কাজ চলছিল। বিস্ফোরণের জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে গোটা কারখানাটিই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১০
Share:

বিস্ফোরণ জ্বলছে নাইরোবির কারখানা। ছবি: রয়টার্স।

গ্যাস কারখানার বিস্ফোরণে দু’জনের মৃত্যু হল কেনিয়ার রাজধানী নাইরোবিতে। আগুনে ঝলসে অন্তত ১৬৫ জন জখম হয়েছেন বলে জানা গিয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুসারে, বৃহস্পতিবার গভীর রাত (কেনিয়ার স্থানীয় সময়)-এ ঘটনাটি ঘটে।

Advertisement

কেনিয়া প্রশাসনের এক মুখপাত্র জানান, নাইরোবি সংলগ্ন একটি শহরতলির ওই কারখানায় পেট্রোলিয়াম গ্যাস ভরার কাজ চলছিল। বিস্ফোরণের জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে গোটা কারখানাটিই। বিস্ফোরণের অভিঘাতে কারখানায় কাজ করা কর্মীরা ছিটকে পড়েন। তবে কী কারণে বিস্ফোরণ, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। আহতদের স্থানীয় বেশ কয়েকটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

সমাজমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা যায়, আগুনের গোলক কারখানাটি থেকে ঠিকরে বেরিয়ে আসছে। আতঙ্কে চিৎকার করছেন স্থানীয় বাসিন্দারা। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন