Banana

কলার মাধ্যমে যৌনকর্মীদের উদ্দেশে বার্তা দিলেন ব্রিটেনের রাজ পরিবারের ছোটবউ

সেই পথে হেঁটেই ব্রিস্টলের এক চ্যারিটি সংস্থার অনুষ্ঠানে উপস্থিত হয়ে যৌনকর্মীদের নিজের পায়ে দাঁড়াতে উদ্বুদ্ধ করার বার্তা দিলেন প্রিন্স হ্যারি ও মেগান মের্কেল।

Advertisement

সংবাদ সংস্থা 

লণ্ডন শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:৪৯
Share:

ব্রিটেনের রাজ পরিবারের বধূ মেগান মের্কেল। ছবি রয়টার্সের সৌজন্যে।

সমাজের পিছিয়ে পড়া অংশের উন্নতির জন্য বিভিন্ন চ্যারিটি অনুষ্ঠানে ব্রিটেনের রাজ পরিবারের সদস্যদের উপস্থিতি নতুন কিছু নয়। প্রিন্সেস ডায়নাকে এ রকম কাজে প্রায়শই নিয়োজিত থাকতে দেখা যেত। সেই পথে হেঁটেই ব্রিস্টলের এক চ্যারিটি সংস্থার অনুষ্ঠানে উপস্থিত হয়ে যৌনকর্মীদের নিজের পায়ে দাঁড়াতে উদ্বুদ্ধ করার বার্তা দিলেন প্রিন্স হ্যারি ও মেগান মের্কেল

Advertisement

‘ওয়ান ২৫’ নামে এক চ্যারিটেবল সংস্থার অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন মেগান মের্কেল। এই সংস্থা সম্মানজনক উপায়ে মহিলাদের স্বনির্ভরতার জন্য ব্রিস্টল এলাকায় কাজ করে থাকে। মূলত রাস্তার যৌনকর্মী ও মাদকাসক্তদের জীবনের মূলস্রোতে ফেরানোর লক্ষ্যে কাজ করে থাকে তারা।

সেই অনুষ্ঠানে মেগান যে ভাবে বার্তা দিলেন তা নিয়ে আলোচনায় মেতেছেন নেটিজেনরা। কলার খোসার উপর নিজের বার্তা লিখেছেন মেগান। যৌনকর্মীদের মনোবল বাড়ানোর উদ্দেশেই লেখা হয়েছে ওই বার্তা। কলার উপর লেখা হয়েছে, ‘তুমিও শক্তিশালী’, ‘তুমিও সাহসী’, ‘তুমিও ভালবাসার যোগ্য’ -এর মতো বার্তা।

Advertisement

মেগানের বার্তা সম্বলিত ওই কলা ও অন্যান্য কিছু জিনিস যৌনকর্মীদের হাতে তুলে দেবেন চ্যারিটি সংস্থার কর্মীরা। এই বার্তা নিয়ে মেগান বলেছেন, ‘‘নারীদের স্বনির্ভরতার লক্ষ্যে এগিয়ে দিতে ও সংস্থার উদ্যোগকে সফল করতে এই বার্তা দিয়েছেন তিনি।’’

আরও পড়ুন: টাইগারের সঙ্গে গল্ফ খেললেন ট্রাম্প

(সারাবিশ্বের সেরা সব খবরবাংলায় পড়তে চোখ রাখতে পড়ুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন