অবিশ্বাস্য! তিমির পেটে তিন দিন কাটিয়ে বেঁচে ফিরলেন!

কথায় বলে রাখে হরি মারে কে? সত্যিই তো। হরি বাঁচালে বিশালাকার তিমিরও সাধ্য নেই তাঁকে মারার। আর তাই তো তিন দিন তিন রাত তিমির পেটের ভিতর থাকার পরেও দিব্যি সুস্থ শরীরে ফিরে এলেন স্পেনের এই ফিশারম্যান। ৫৬ বছর বয়সী এই লুইগি মারকুইজ পেশায় জেলে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০১৬ ১৯:০৪
Share:

কথায় বলে রাখে হরি মারে কে? সত্যিই তো। হরি বাঁচালে বিশালাকার তিমিরও সাধ্য নেই তাঁকে মারার। আর তাই তো তিন দিন তিন রাত তিমির পেটের ভিতর থাকার পরেও দিব্যি সুস্থ শরীরে ফিরে এলেন স্পেনের এই ফিশারম্যান। ৫৬ বছর বয়সী এই লুইগি মারকুইজ পেশায় জেলে। কিছুদিন আগে মাছ ধরতে গিয়ে মাঝ সমুদ্রে এক বিধ্বংসী ঝড়ে তিনি হারিয়ে গিয়েছিলেন। কোস্টাল গার্ডরাও তাঁকে খুঁজে পাননি। সবাই ধরেই নিয়েছিলেন ঝ়ড়ে তিনি মারা গিয়েছেন। কিন্তু না! সবার ধারণা মিথ্যে করে দিয়ে তিন দিন পরে ফিরে এলেন তিনি। আর ফিরেই সকলকে শোনালেন তিমির পেটের ভিতরে থাকার সেই অবিশ্বাস্য ঘটনা। লুইগি ফিরে এসে বলেন, ঝড়ের মধ্যে সমুদ্রে পড়ে গেলে তাঁকে গিলে ফেলেছিল একটি বিশালাকার তিমি মাছ। তারপর থেকে তিন দিন তিনি ছিলেন ওই তিমির পেটে। তাঁর হাতের ফ্লুরোসেন্ট ঘড়ি দেখে সময়ের হিসেব করতে পেরেছিলেন লুইগি। আর খেয়েছিলেন তিমির খাওয়া কাঁচা মাছ। এরপর ওই তিমি বমি করায় আবার তিমির পেট থেকে বাইরে বেরিয়ে আসেন তিনি।

Advertisement

অবিশ্বাস্য ভাবে এই বেঁচে ফেরার ঘটনাকে নিজেই এখনও বিশ্বাস করে উঠতে পারছেন না লুইগি। তবে জানাচ্ছেন, ‘‘তিমির পেটের গন্ধ খুব খারাপ। এখনও ভাবলে গা গোলাচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন