Fashion

রোগা হতে বলায় মুকুট ফেরালেন মিস ইউকে

আগামী সেপ্টেম্বরে ইকুয়েডরে অনুষ্ঠিত হতে চলেছে ‘মিস ইউনাইটেড কনটিনেন্টস ২০১৭’। ওই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন জোয়ি। তিনি জানিয়েছেন, প্রতিযোগিতার আয়োজকদের দাবি ছিল তাঁর চেহারা ওই প্রতিযোগিতায় যোগদানের উপযুক্ত নয়। ডায়েট করে তাঁকে ওজন আরও ঝরাতে হবে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৭ ২০:১১
Share:

মিস ইউকে জোয়ি স্মেল। ছবি: ফেসবুকের সৌজন্যে।

ওজন আরও কমাতে হবে। এমনই নির্দেশিকা ছিল ইকুয়েডরের এক সৌন্দর্য্য প্রতিযোগিতার। তাই শেষ পর্যন্ত ওই প্রতিযোগিতায় অংশ না নেওয়ারই সিদ্ধান্ত নিলেন মিস ইউনাইটেড কিংডম জোয়ি স্মেল। শুধু তাই নয় এমন নির্দেশিকার বিরোধীতা করে নিজের মুকুটও ফেরালেন তিনি।

Advertisement

আরও পড়ুন: জুরিখে বঙ্গ সংস্কৃতির ঝঙ্কার

আগামী সেপ্টেম্বরে ইকুয়েডরে অনুষ্ঠিত হতে চলেছে ‘মিস ইউনাইটেড কনটিনেন্টস ২০১৭’। ওই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন জোয়ি। তিনি জানিয়েছেন, প্রতিযোগিতার আয়োজকদের দাবি ছিল তাঁর চেহারা ওই প্রতিযোগিতায় যোগদানের উপযুক্ত নয়। ডায়েট করে তাঁকে ওজন আরও ঝরাতে হবে। জোয়ির কথায়, ‘‘আমার ব্যক্তিত্ব এবং মেধা যদি আন্তর্জাতিক ওই মঞ্চের জন্য অনুপযুক্ত হয়, তাহলে সেটা তাদের ক্ষতি। আমি ‘সাইজ ১০’, ওই প্রতিযোগিতার মাপকাঠি ‘সাইজ ৬’, সেটা আমার পক্ষে হওয়া সম্ভব নয়।’’

Advertisement

আরও পড়ুন: থাকসিনের টুইটে ইঙ্গলাক নিয়ে জল্পনা

সোশ্যাল মিডিয়াতেও এই সিদ্ধান্তের কথা পোস্ট করে জানিয়েছিলেন জোয়ি। তাঁর এই সিদ্ধান্তের বাহবা দিয়েছেন ভিউয়ারেরা। এক জন ভিউয়ার লিখেছেন, ‘‘সঠিক সিদ্ধান্ত। নিজেকে নিয়ে প্রত্যেকেরই গর্ব হওয়া উচিত। কোনও কিছুর জন্যই নিজেকে বদলানো যুক্তিযুক্ত নয়।’’ প্রশংসা করেছেন অন্যান্য ভিউয়ারেরাও। অপর এক জনের কথায়, ‘‘সত্যি কথা বলার সাহস থাকা চাই। প্রতিযোগিতা ছেড়ে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্তই সঠিক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন