Indian-Origin student found dead

নিখোঁজ ভারতীয় ছাত্রের দেহ উদ্ধার নিউ ইয়র্কে

হঠাৎ করেই নিখোঁজ হয়ে গিয়েছিলেন। গত বুধবারের পর থেকে কোথাও খোঁজ মিলছিল না কর্নেল বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া আলাপ নারাসিপুরা-র। শুক্রবার ভারতীয় ওই ছাত্রের দেহ মিলল নিউ ইয়র্কের ইথাকায় একটি জলপ্রপাতের পাশ থেকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ মে ২০১৭ ১৬:৩৯
Share:

আলাপ নারাসিপুরা-র ফেসবুক পেজ থেকে সংগৃহীত ছবি ।

হঠাৎ করেই নিখোঁজ হয়ে গিয়েছিলেন। গত বুধবারের পর থেকে কোথাও খোঁজ মিলছিল না কর্নেল বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া আলাপ নারাসিপুরা-র। শুক্রবার ভারতীয় ওই ছাত্রের দেহ মিলল নিউ ইয়র্কের ইথাকায় একটি জলপ্রপাতের পাশ থেকে। দেহ উদ্ধারের পর পুলিশ জানিয়েছে, প্রাথমিক ভাবে আলাপের মৃত্যুতে কোনও অস্বাভাবিকতা খুঁজে পাওয়া যায়নি। যদিও তদন্ত শেষ না হওয়া অবধি নিশ্চিত ভাবে তারা কিছু বলতে রাজি নয়।

Advertisement

নিউ ইয়র্কের কর্নেল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আলাপ বরাবরই খুব মেধাবী। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে স্নাতক স্তরে পড়াশোনা করছিল সে। বিশ্ববিদ্যালয়ের ভাইস প্রেসিডেন্ট রিয়ান লোমবার্ডি জানান, গত বুধবার খুব ভোরে কলেজ ক্যাম্পাসেই তাঁকে শেষ বারের মতো দেখা গিয়েছিল। আলাপের পরনে সেই সময় ছিল ফ্লানেলের শার্ট এবং শর্টস। পায়ে উজ্জ্বল নীল রঙের মোজা এবং চামড়ার স্যান্ডেল। তার পর থেকেই আর কোনও খোঁজ মেলেনি আলাপের।

আরও পড়ুন: এক্সপি নয়, ওয়ানাক্রাই হামলা বেশি হয়েছে উইন্ডোজ ৭-এ!

Advertisement

প্রাথমিক ভাবে আলাপের চেহারার বিবরণ দিয়ে ইথাকার আশপাশেই তল্লাশি শুরু করে নিউ ইয়র্ক পুলিশ। তাদের সঙ্গে যোগ দেয় কর্নেল ইউনিভার্সিটি পুলিশ, ইথাকা পুলিশ ও ইথাকা দমকল। শুক্রবার ইথাকা জলপ্রপাত থেকে বেশ খানিকটা দূরে ফল ক্রিকের কাছে তার দেহ পড়ে থাকতে দেখা যায়।

আলাপের এই আকস্মিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এক বিবৃতিতে তাঁরা জানিয়েছেন, আলাপ শুধু মেধাবীই নয়, খুবই উচ্চাভিলাষী ছিল। ডিসেম্বরেই তাঁর ডিগ্রি পাওয়ার কথা। এর পর এই বিশ্ববিদ্যালয় থেকেই ইঞ্জিনিয়ারিং-এ মাস্টার্স করার ইচ্ছা ছিল। পড়াশোনা ছাড়াও ছবি তোলা-সহ নানা বিষয়ে আগ্রহ ছিল আলাপের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন