ভাইরাল ভিডিওয় ‘অমানবিক’ পুলিশ, ধন্দ

অভিযোগ, শনিবার বিকেলে মালাডের রাস্তায় ট্রাফিক নিয়ম ভেঙে গাড়ি থামিয়েছিলেন জ্যোতি মালে নামে ওই মহিলার স্বামী। বেআইনি ভাবে পার্কিংয়ের অভিযোগে পুলিশ গাড়িটি তুলে নিয়ে যায়। তখন গা়ড়ির পিছনের আসনে বসে ছেলেকে দুধ খাওয়াচ্ছিলেন জ্যোতি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৭ ০৩:৩৬
Share:

সন্তান কোলে জ্যোতি মালে। ছবি: সংগৃহীত।

গাড়ির ভিতর কয়েক মাসের ছেলে কোলে এক মহিলা। আর গাড়ির সামনের অংশে হুক লাগিয়ে মা-ছেলে-সহ গাড়িটিকে টেনে নিয়ে যাচ্ছে পুলিশের একটি গাড়ি। মহিলা গাড়ির জানলা থেকে মুখ বাড়িয়ে কাতর আর্তি জানাচ্ছেন যে তিনি অসুস্থ। বাচ্চাকে দুধ খাওয়াচ্ছেন। পুলিশ যেন গাড়িটা থামিয়ে দেয়। শনিবার মুম্বইয়ের মালাড এলাকার ব্যস্ত রাস্তায় তোলা এমনই একটি ভিডিও ফুটেজ ভাইরাল হওয়ার পরে দেশ জুড়ে তীব্র নিন্দার মুখে পড়েছিল মুম্বই পুলিশ।

Advertisement

অভিযোগ, শনিবার বিকেলে মালাডের রাস্তায় ট্রাফিক নিয়ম ভেঙে গাড়ি থামিয়েছিলেন জ্যোতি মালে নামে ওই মহিলার স্বামী। বেআইনি ভাবে পার্কিংয়ের অভিযোগে পুলিশ গাড়িটি তুলে নিয়ে যায়। তখন গা়ড়ির পিছনের আসনে বসে ছেলেকে দুধ খাওয়াচ্ছিলেন জ্যোতি। ভাইরাল হওয়া ভিডিও ফুটেজটি মহিলার স্বামীর তোলা। ভিডিওতে তাঁকে পুলিশের উদ্দেশে বার বার বলতে শোনা গিয়েছে, স্ত্রী বা বাচ্চার কোনও ক্ষতি হলে তার দায় পুলিশ নেবে তো? পরে সংবাদমাধ্যমের কাছে ওই মহিলা অভিযোগ জানান, বহু অনুরোধ সত্ত্বেও পুলিশ গাড়ি থামায়নি। এমনকী তাঁকে গাড়ি থেকে নেমে আসার সুযোগটুকুও দেয়নি পুলিশ। শনিবারের ওই ঘটনায় প্রবল চাপের মুখে পড়ে তড়িঘড়ি শশাঙ্ক রাণে নামে এক কনস্টেবলকে সাসপেন্ড করে মুম্বই পুলিশ। বিষয়টি নিয়ে তদন্তের আশ্বাস দেয় তারা।

তবে ২৪ ঘণ্টা যেতে না যেতেই রবিবার অন্য একটি ভিডিও সামনে আসায় বিষয়টি অন্য মোড় নিচ্ছে। তাতে দেখা যাচ্ছে, জ্যোতির গাড়ির সামনে দাঁড়িয়ে সাসপেন্ড হওয়া কনস্টেবল শশাঙ্ক রাণে তাঁকে গাড়ি থেকে নেমে আসতে অনুরোধ করছেন। আর গাড়ির বাইরে রাস্তার উপরে জ্যোতির স্বামীর কোলেই খেলা করছে লাল জামা পরা ছোট্ট ছেলেটা।

Advertisement

দ্বিতীয় এই ফুটেজ প্রকাশ্যে আসার পরেই প্রশ্ন উঠছে, তবে কি পুলিশকে অপদস্থ করতেই জ্যোতির স্বামী ওই ভিডিওটি তুলেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন