Nawaz Sharif

বি ক্লাস! জেল অপরিষ্কার, অভিযোগ নওয়াজ-পুত্রের

তাঁর ছেলে হুসেনের অভিযোগ, বি ক্লাস পরিষেবার কোনও সুবিধাই তাঁর বাবা পাচ্ছেন না।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৮ ১৫:৫৬
Share:

নওয়াজ শরিফ ও কন্যা মরিয়ম। —ফাইল চিত্র।

প্রাপ্য পরিষেবার কোনওটাই দেওয়া হচ্ছে না নওয়াজকে। উপরন্তু নোংরা ঘরে থাকতে হচ্ছে, এমনটাই অভিযোগ করলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছেলে হুসেন।

Advertisement

দুর্নীতির অভিযোগে শুক্রবার গ্রেফতার করা হয় সকন্যা নওয়াজকে। তার পর থেকে আদিয়ালা জেলে রয়েছেন নওয়াজ। তাঁর সোশ্যাল স্ট্যাটাস বিচার করে আদালত বি ক্লাস পরিষেবা দেওয়ার নির্দেশ দেয় জেল কর্তৃপক্ষকে। কিন্তু তাঁর ছেলে হুসেনের অভিযোগ, বি ক্লাস পরিষেবার কোনও সুবিধাই তাঁর বাবা পাচ্ছেন না।

তাঁর অভিযোগ, খুবই শোচনীয় অবস্থার মধ্যে রয়েছেন তিনি। না দেওয়া হয়েছে এসি, না দেওয়া হয়েছে বিছানা। মেঝেয় ম্যাট পেতে শুতে হচ্ছে তাঁকে। এমনকি ন্যূনতম খবরের কাগজও দেওয়া হয়নি। তার উপর জেলের ওই ঘর ভীষণই অপরিষ্কার। সবচেয়ে জঘন্য অবস্থা শৌচালয়ের। জেল কর্তৃপক্ষকে জানানোর পাশাপাশি টুইট করেও তিনি এই পরিস্থিতির কথা জানিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: অসুস্থ স্ত্রীর মাথায় হাত বোলাচ্ছেন নওয়াজ, আবেগে ভাসল পাকিস্তান

নওয়াজ কন্যা মরিয়ম অবশ্য নিজেই অন্যান্য বন্দিদের মতো থাকতে চেয়েছেন। তিনি নিজেই বলেছেন, ‘‘নিয়ম অনুযায়ী জেল কর্তৃপক্ষ আমাকে বিশেষ সুবিধা দিতে চেয়েছিলেন। কিন্তু আমি তাতে রাজি হইনি।’’

পাকিস্তানে ‘এ’ এবং ‘বি’ ক্লাসের বন্দিরা নিজেদের খরচে জেলে এসি, টিভি, খবরের কাগজের মতো এমনই কিছু সুযোগ-সুবিধে পেতে পারেন। টাকা দিয়ে পাওয়া পরিষেবা ছাড়াও শরিফদের সেলে থাকবে খাট, চেয়ার, চায়ের পট, প্রসাধন সামগ্রী, লোডশেডিং সামাল দেওয়ার জন্য লণ্ঠনও। এমনই জানানো হয়েছিল জেল সূত্রে।

শনিবার নওয়াজ শরিফের আইনজীবীদের একটি দল জেলের ভিতরে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিল। মাত্র পাঁচ মিনিটের জন্য তাঁরা সাক্ষাতের অনুমতি পান। সোমবার নওয়াজ এবং কন্যা মরিয়মের এই সাজার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে চলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন