International News

নিউইয়র্কে বিস্ফোরণ, আহত ২৯, জঙ্গি হামলা নয় জানাল প্রশাসন

বিস্ফোরণে কেঁপে ওঠে নিউইয়র্ক লাগোয়া শহর চেলসি। শনিবার রাত সাড়ে ৮টা নাগাদ এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে আহত হন কমপক্ষে ২৯ জন। প্রাথমিক ভাবে কোনও জঙ্গি হামলার আশঙ্কা করা হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৬ ১২:০৬
Share:

নিউহয়র্কের চেলসিতে বিস্ফোরণ। ছবি: রয়টার্স।

বিস্ফোরণে কেঁপে ওঠে নিউইয়র্ক লাগোয়া শহর চেলসি। শনিবার রাত সাড়ে ৮টা নাগাদ এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে আহত হন কমপক্ষে ২৯ জন। প্রাথমিক ভাবে কোনও জঙ্গি হামলার আশঙ্কা করা হয়েছিল। কিন্তু পুলিশ সেই সম্ভাবনা খারিজ করে দেয়। তবে বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে বলে জানিয়েছে চেলসি প্রশাসন। নিউইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও বলেন, “প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে এই বিস্ফোরণের সঙ্গে কোনও জঙ্গিযোগ নেই।”

Advertisement

আহতদের মধ্যে ২৪ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিস্ফোরণের কারণ কী তা খতিয়ে দেখছে পুলিশ। মেয়র বলেন, “ইচ্ছাকৃত ভাবে কেউ এ ধরনের ঘটনা ঘটিয়েছে।”

এই বিস্ফোরণের মাত্র কয়েক ঘণ্টা আগেই নিউ জার্সিতে পাইপ বোমা বিস্ফোরণ ঘটে। সে ক্ষেত্রেও কোনও হতাহতের ঘটনা ঘটেনি। মেয়র ব্লাসিও জানিয়েছেন, উ জার্সির বিস্ফোরণের সঙ্গে এর কোনও যোগসূত্র খুঁজে পায়নি তদন্তকারী অফিসাররা।

Advertisement

এক প্রত্যক্ষদর্শীর কথায়, “এত জোরে আওয়াজ হয়েছিল যে পুরো শরীর কেঁপে গিয়েছিল। আতঙ্কে মানুষ এ দিক ও দিক দৌড়াদৌড়ি শুরু করে দেন।”

আরও খবর...

বিশ্বকে চমকে দিয়ে চিনা বাহিনীতে এল বৃহত্তম উভচর বিমান এজি ৬০০

আরও পড়ুন: Are you ready to celebrate the victory of maa Durga over the demon Mahishasura?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন