Texas Gunman Attack

টেক্সাসের শপিং মলে গুলিবিদ্ধ হয়ে হত ৯, বন্দুকবাজকেও গুলি করে মারল পুলিশ

টেক্সাস পুলিশ এই ঘটনার পর সাংবাদিক বৈঠক করে জানিয়েছে, বন্দুকবাজকে লক্ষ্য করে তারা গুলি চালায়। পুলিশের গুলিতেই ওই যুবকের মৃত্যু হয়েছে। যুবক একাই ছিলেন বলে দাবি পুলিশের।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ০৮:৩৫
Share:

টেক্সাসে বন্দুকবাজের হানায় অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। ছবি: রয়টার্স।

টেক্সাসে আবার বন্দুকবাজের হানা। শপিং মলে আচমকা গুলিবর্ষণ করা হয়। অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে এই হামলায়। পরে পুলিশের গুলিতে বন্দুকবাজ সেই যুবকও নিহত হন।

Advertisement

শনিবার রাতে টেক্সাসের ডালাসে একটি শপিং মলে হঠাৎ গুলির শব্দ পাওয়া যায়। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, মলে সে সময় বেশ ভিড় ছিল। পুলিশও উপস্থিত ছিল। অনেকেই সপ্তাহান্তের কেনাকাটায় ব্যস্ত ছিলেন। আচমকা সেই ভিড়ের মধ্যে গুলি চালাতে শুরু করেন এক যুবক। তাঁর গুলিতে ১৬ জন জখম হন বলে জানিয়েছে পুলিশ। পরে হাসপাতালে ৯ জনের মৃত্যু হয়। আরও ৭ জনের চিকিৎসা চলছে। মৃতদের মধ্যে রয়েছে ৫ বছরের শিশুও।

টেক্সাস পুলিশ ডালাসের এই ঘটনার পর সাংবাদিক বৈঠক করে জানিয়েছে, বন্দুকবাজকে লক্ষ্য করে তারা গুলি চালায়। পুলিশের গুলিতেই ওই যুবকের মৃত্যু হয়েছে। যুবক একাই ছিলেন বলে দাবি পুলিশের। প্রাথমিক তদন্তের পর তাদের ধারণা, এই হামলার নেপথ্যে অন্য কোনও মাথা জড়িয়ে নেই। যুবক একাই পরিকল্পনা করে শপিং মলে হামলা চালান। তবে তাঁর উদ্দেশ্যে কী ছিল, কেন ভিড়ের মাঝে এ ভাবে তিনি গুলি চালালেন, তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

গুলি চালনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী। তারা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। দমকল সূত্রে জানানো হয়েছে, মৃতদের বয়স ৫ থেকে ৬১ বছর। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে তাদের আশঙ্কা।

টেক্সাসে বন্দুকবাজের হামলার ঘটনা নতুন নয়। প্রায়ই সেখানে কোনও না কোনও এলাকায় এমন গুলি চালনার খবর প্রকাশ্যে আসে। শিশু থেকে শুরু করে বৃদ্ধ, রেহাই পান না কেউ। শুধু টেক্সাস নয়, আমেরিকার একাধিক প্রদেশেই আকছার সাধারণ মানুষের উপর গুলিবর্ষণ করা হয়। আমেরিকায় পিস্তল নিজের কাছে রাখার অনুমতি সকলেরই আছে। তাই গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর ঘটনাও তুলনামূলক বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন