Viral

ঘরের মধ্যে দু-মুখো সাপ, ভয়ে ভয়ে ভিডিয়ো করে নাম দিলেন 'ডবল ট্রাবল'

প্রথমে নিজের চোখকে বিশ্বাসই করতে পারেননি জেনি উইলসন। একটা সাপের দু'টি মাথা!

Advertisement

সংবাদ সংস্থা

নর্থ কারোলিনা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২০ ১৬:৫৯
Share:

জেনি ঘরের মধ্যে মেলা দুই মুখওয়ালা সাপের নাম দিয়েছেন, 'ডবল ট্রাবল'। ছবি ফেসবুক থেকে নেওয়া।

প্রথমে নিজের চোখকে বিশ্বাসই করতে পারেননি জেনি উইলসন। একটা সাপের দু'টি মাথা! ভাল করে দেখার পরে যখন নিশ্চিত হয়ে যান তখন শুরু হয় ভয়। নিরাপদ দূরত্বে গিয়ে ফোন করে ডাকেন নিজের জামাইকে। আমেরিকার নর্থ কারোলিনার বাসিন্দা জেনি নিজেই জানিয়েছেন সেই কাহিনি। তবে তিনি সাপটিকে মারা দূরের কথা, আঘাতও করেননি। বরং, প্রথমে ভিডিয়ো করেন এবং তার পরে একটি জারে ঢুকিয়ে ফেলেন দু-মুখো সাপটিকে।

Advertisement

ঘরের মধ্যে আচমকা সাপ দেখতে পাওয়াটা এমনিতেই ভয়ের। এর উপরে আবার সেই সাপের দু-দুটো মুখ। তবে বেশি বড় ছিল না সাপটি। ফুট খানেকের মতো। দেখেন ঘরের মধ্যে আরাম করে শুরু রয়েছে সেটি। সঙ্গে সঙ্গেই তিনি ফোন করে ডাকেন কাছেই থাকা তাঁর জামাইকে। খবর পেয়ে জামাই চলেও আসেন। এর পরে ভিডিয়ো করেন এবং সাপটিকে একটি জারে ভরে ফেলেন। জেনি জানিয়েছেন, "প্রথমে ভয় পেয়েছিলাম। তারপরে দু'টি মাথা দেখে অবাক হয়ে যাই। কিন্তু আমি সাপটাকে মেরে ফেলতে চাইনি। তাই জারে ভরে ফেলি।" ফেসবুকে ভিডিয়ো পোস্ট করার সময়ে জেনি ঘরের মধ্যে মেলা দুই মুখওয়ালা সাপের নাম দিয়েছেন, 'ডবল ট্রাবল'। পরে কাটাওবা সায়েন্স সেন্টার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে সাপটিকে ওই সংস্থার হাতে তুলে দিয়েছেন জেনি।

ওই বিজ্ঞান সংস্থাই জানিয়েছে, সাপটি মোটেও বিষধর নয়। ব়্যাট স্নেক প্রজাতির সাপটির বয়স চার মাসের মতো। তবে একটা সাপের দু'টি মুখ হওয়াটা খুবই বিরল। সাধারণত এক লাখের মধ্যে এমন সাপ একটি হয়। কাটাওবা সায়েন্স সেন্টার জানিয়েছে, এই বিরল সাপটিকে স্কুল পড়ুয়াদের দেখানোর জন্য রাখা হবে।

Advertisement

আরও পড়ুন: মুখের ভাষা বড্ড খারাপ, পাঁচ টিয়াকে সরিয়ে দিল চিড়িয়াখানা

আরও পড়ুন: তালগাছের মাথায় বসে কেটে ফেললেন সেই গাছ, তোলপাড় সোশ্যাল মিডিয়া

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন