গল্ফের ফাঁকে বিয়ের আসরে ওবামা

বিয়েবাড়িতে এমন এক অপ্রত্যাশিত অতিথির আগমন হবে ভাবেননি স্টিফানি আর ব্রায়ান। কিন্তু ক্যালিফোর্নিয়ার লা জোল্লায় টরি পাইনস গল্ফ গার্ডেনে সিক্রেট সার্ভিসের দু’টি এসইউভি দেখে বুঝতে দেরি হয়নি হবু দম্পতির।

Advertisement

সংবাদ সংস্থা

সান ফ্রান্সিসকো শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০১৫ ০২:৫০
Share:

বিয়ের অনুষ্ঠানে ওবামার সঙ্গে স্টিফানি এবং ব্রায়ান। ছবি: রয়টার্স।

বিয়েবাড়িতে এমন এক অপ্রত্যাশিত অতিথির আগমন হবে ভাবেননি স্টিফানি আর ব্রায়ান।

Advertisement

কিন্তু ক্যালিফোর্নিয়ার লা জোল্লায় টরি পাইনস গল্ফ গার্ডেনে সিক্রেট সার্ভিসের দু’টি এসইউভি দেখে বুঝতে দেরি হয়নি হবু দম্পতির।
ব্রায়ান বলেছেন, ‘‘ওই গাড়ি দেখেই বুঝে যাই উনি আসছেন!’’ কিন্তু উনি মানে তো আর যে সে সেলিব্রিটি নন। খাস মার্কিন মুলুকের প্রেসিডেন্ট বারাক হুসেন ওবামা। ক্যালিফোর্নিয়ায় সফররত ওবামা নাকি বিয়েবাড়ির ওই চত্বরেই এক রাউন্ড গল্ফ খেলতে আসবেন।

খবরটা জানলেন কী ভাবে? প্রেসিডেন্ট খেলতে আসবেন, তাই তোড়জোড় শুরু হয়েছিল অনেক আগে থেকেই। বিয়েবাড়ির লোকজনের কাছে নির্দেশ পৌঁছে গিয়েছিল: হয় এক্ষুনি অনুষ্ঠান শুরু করে দিন, নয়তো দেরিতে করুন। বিয়ের আসরের মধ্যে প্রেসিডেন্টকে কাছ থেকে দেখতে পাওয়ার এমন সুযোগ কেউ ছাড়ে! ভাবতে একটুও সময় নেননি স্টিফানি-ব্রায়ান। বলে দেন, ‘‘আমরা অপেক্ষা করতে রাজি।’’ বারাক ওবামা টি-শার্ট পরে গল্ফ খেলছেন— নিজেদের হোটেলের স্যুইট থেকে নিশ্চয়ই তেমন এক ঝলক দেখতে পাওয়া যাবে, ভেবেছিলেন
হবু দম্পতি।

Advertisement

কিন্তু তাঁদের ফোটোগ্রাফার এই টুকুতে সন্তুষ্ট ছিলেন না। তিনিই তাঁদের বলেন, ‘‘আমি তোমাদের চ্যালেঞ্জ করছি, তোমরা যদি নেমে ওঁর কাছে যাও, উনি তোমাদের সঙ্গে ছবি তুলবেন।’’ এটা শুনেই লাফিয়ে ওঠেন স্টিফানি। কনের পোশাক পরে সঙ্গে সঙ্গেই একছুট দেন গল্ফ কোর্সে। প্রেসিডেন্ট তাঁদের হতাশ করেননি। উৎসাহী হবু দম্পতির সঙ্গে একের পর এক ছবি তোলেন বারাক ওবামা। ছবি তোলার পরে ফোটোগ্রাফার বলছেন, ‘‘জীবনের এই মুহূর্ত কোনও দিন ভোলার নয়।’’

গত বছর অনেকটা একই কাণ্ড ঘটেছিল হাওয়াই দ্বীপপুঞ্জে। সেখানে ছুটি কাটাতে গিয়ে ওবামা গল্ফ খেলার পরিকল্পনা করেছিলেন। সেই জায়গাতেও একটি বিয়ের অনুষ্ঠান ছিল। মজার কথা,
সেখান থেকে প্রেসিডেন্ট আবার আমন্ত্রণও পেয়েছিলেন। কিন্তু যেতে পারেননি। আর সেই দম্পতির অভিজ্ঞতা স্টিফানি-ব্রায়ানের মতো এত মধুরও নয়। ওবামার গল্ফ খেলার জন্য তাঁদের বিয়ের অনুষ্ঠানটাই অন্য জায়গায় পাঠিয়ে দেওয়া হয়। যার জন্য পরে অবশ্য ক্ষমা চেয়ে নিয়েছিলেন প্রেসিডেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন