Narendra Modi

মোদীর সঙ্গে ‘দোস্তি’ না ভাঙার অঙ্গীকার ইজরায়েলের

সোশ্যাল মিডিয়ায় এক ভিডিয়ো প্রকাশ করেছে তারা। সেখানে দেখা যাচ্ছে দুই রাষ্ট্রপ্রধানের একসঙ্গে কাটানো বন্ধুত্বের বেশ কিছু মুহূর্তের ছবি। আবহ সঙ্গীত হিসাবে ব্যবহৃত হয়েছে বিখ্যাত হিন্দি চলচ্চিত্র 'শোলের' 'ইয়ে দোস্তি হম নেহি ছোড়েঙ্গে' গানটি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৯ ১৮:৪২
Share:

মোদী-নেতানিয়াহুর বন্ধুত্ব আরও মজবুত করার বার্তা দিয়েছে ইজরায়েলি দূতাবাস। ছবি: পিটিআই

ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বন্ধুত্বের কথা সর্বজনবিদিত। এর মাঝেই বন্ধুত্ব দিবসে এক অভিনব উপায়ে তাঁদের ভালবাসা জানাল ইজরায়েলি দূতাবাস। সোশ্যাল মিডিয়ায় এক ভিডিয়ো প্রকাশ করেছে তারা। সেখানে দেখা যাচ্ছে দুই রাষ্ট্রপ্রধানের একসঙ্গে কাটানো বন্ধুত্বের বেশ কিছু মুহূর্তের ছবি। আবহ সঙ্গীত হিসাবে ব্যবহৃত হয়েছে বিখ্যাত হিন্দি চলচ্চিত্র ‘শোলের’ ‘ইয়ে দোস্তি হম নেহি ছোড়েঙ্গে’ গানটি। টুইট করে এই পোস্টটির সঙ্গে লেখা ‘‘আমাদের বন্ধুত্ব এবং জুটি যেন অটুট থাকে,আমাদের বন্ধুত্ব অনন্য উচ্চতা স্পর্শ করুক।’’

Advertisement

অনুপ্রবেশ ইস্যুতে মুখরক্ষার চেষ্টা! ভারতের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ ইমরানের

Advertisement

২০১৪ সালে মোদী ক্ষমতায় আসার পর থেকেই আন্তর্জাতিক স্তরে সবসময়েই পাশে পেয়েছে বন্ধু দেশ ইজরায়েলকে। এই লোকসভাতেই ৩০৩টি আসন পেয়ে ক্ষমতায় আসার সময়ে আন্তর্জাতিক স্তরে সর্বপ্রথম নেতানিয়াহুই প্রথম যিনি নরেন্দ্র মোদীকে শুভেচ্ছাবার্তা পাঠান। আবার গতমাসেই ইজরায়েলের ভোট প্রচার চলাকালীন বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে করমর্দনরত মোদীর ব্যানার দেখা যায় তেল আভিভ শহরে।

আগামী সেপ্টেম্বরেই ভারতে আসছেন ইজরায়েলের ইতিহাসে সবথেকে বেশি দিন প্রধানমন্ত্রী থাকা নেতানিয়াহু, ইজরায়েলে পুনঃভোটের ঠিক আট দিন আগে। আর তাঁর আগের মাসেই বন্ধুত্ব দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে সে দেশের দূতাবাসের এমন পোস্টকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে কূটনৈতিক মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন