পাকিস্তানে গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ২২

ফের আত্মঘাতী হামলায় রক্তাক্ত পাকিস্তান। শুক্রবার আফগান সীমান্ত ঘেঁষা পাক প্রদেশের পরাচিনার শহরে এক আত্মঘাতী বিস্ফোরণে ২২ জন নিহত হয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

পেশোয়ার শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৭ ০২:৫৬
Share:

ছবি: এএফপি

ফের আত্মঘাতী হামলায় রক্তাক্ত পাকিস্তান। শুক্রবার আফগান সীমান্ত ঘেঁষা পাক প্রদেশের পরাচিনার শহরে এক আত্মঘাতী বিস্ফোরণে ২২ জন নিহত হয়েছেন। গুরুতর জখম ৫৭। প্রশাসন সূত্রে খবর, এ দিন শহরের ব্যস্ত বাজার এলাকায় এক শিয়া মসজিদের সামনে গাড়ি বোমা বিস্ফোরণ ঘটায় ওই জঙ্গি। মসজিদে প্রার্থনার জন্য আসা শিশু ও মহিলারাই মূলত ওই হামলার শিকার। বিস্ফোরণের খবর পেয়ে দ্রুত শুরু হয় উদ্ধার কাজ। আহতদের হেলিকপ্টারে চাপিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তাদের বেশির ভাগের অবস্থাই সঙ্কটজনক।

Advertisement

শিয়া অধ্যুষিত পরাচিনারে বারবার হামলা চালিয়েছে কট্টরপন্থী জঙ্গিরা। গত জানুয়ারি মাসে এখানেই এক আনাজ বাজারে জঙ্গি বিস্ফোরণে ২১ জনের মৃত্যু হয়েছিল। এক মাস আগে পাকিস্তানের অন্য একটি প্রদেশে এক সুফি দরগায় আইএস জঙ্গি হামলায় ৮০ জন নিহত হন। শুক্রবারের ঘটনায় এখনও পর্যন্ত কোনও জঙ্গিদল দায় স্বীকার না করলেও সন্দেহের তালিকা থেকে বাদ যাচ্ছে না আইএস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন