Formula One

Pakistan: ফর্মুলা ওয়ানের গাড়িতে কতজন বসতে পারেন? সাক্ষাৎকারে প্রশ্ন করে হাসির খোরাক সঞ্চালক

ভিডিয়োটি ২০১৬ সালের একটি শো-এর। সেখানে দেখা যাচ্ছে নিদা ফর্মুলা ওয়ান রেসিং নিয়ে প্রশ্ন করছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২১ ১৬:৩৮
Share:

ফাইল চিত্র

একের পর এক অবান্তর প্রশ্ন করে ভাইরাল পাকিস্তানের টিভি সঞ্চালক। যদিও ভিডিয়োটি পুরনো। সেটিই আবার নতুন করে উঠে এসেছে আলোচনায়। একটি বেসরকারি চ্যানেলে সকালের শো সঞ্চালনা করেন নিদা ইয়াসির নামে ওই সঞ্চালক। এই ভিডিয়োটি ২০১৬ সালের একটি শো-এর। সেখানে দেখা যাচ্ছে নিদা ফর্মুলা ওয়ান রেসিং নিয়ে প্রশ্ন করছেন। কিন্তু সেই প্রশ্নগুলি একেবারেই অবান্তর।

Advertisement

নিদাকে প্রশ্ন করতে দেখা গিয়েছে ফর্মুলা ওয়ানের গাড়ি নিয়ে। অতিথির আসনে রয়েছেন আব্দুল আলিম ও মহম্মদ শারিক ওয়াকার নামে পাক জাতীয় বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র। যাঁরা নিজেদের প্রযুক্তি কাজে লাগিয়ে তৈরি করেছেন ফর্মুলা ওয়ানে লড়াই করার মতো গাড়ি। তাঁদের নিদা প্রথম প্রশ্ন করেন, ‘‘ফর্মুলা ওয়ানের গাড়িতে কত জন বসতে পারেন?’’ ছাত্ররা উত্তর দেন এক জনই। পাল্টা নিদা বলেন, ‘‘ও আচ্ছা, বুঝতে পেরেছি, আপনারা ছোট গাড়ি তৈরি করেছেন প্রথমে, এর পর বড় গাড়ি তৈরি করবেন।’’ ছাত্ররা বলেন, ‘‘না না, আসলে রেসিং কার-এ এক জনই বসেন। এটি ফর্মুলা ওয়ান গাড়ি।’’ তখন সঞ্চালক আবার বলেন, ‘‘ও এটা নতুন ফর্মুলা আপনাদের। সেই ফর্মুলা মেনে গাড়িটি বানিয়েছেন আপনারা।’’ এই প্রশ্নের পরেও হতোদ্যম হননি ওই ছাত্ররা।

তাঁরা তার পর বুঝিয়ে বলেন, ফর্মুলা ওয়ান হল একটি প্রতিযোগিতার স্তর। সূত্র অর্থে ফর্মুলার কথা তাঁরা বলেননি। বলেছেন, ফর্মুলা ওয়ানে লড়তে পারে এমন একটি গাড়ি তাঁরা বানিয়েছেন। নেটাগরিকরা এই ভিডিয়ো দেখে বলছেন, সত্যিই ধৈর্য আছে অতিথিদের। একের পর বোকা প্রশ্নের সামনে তাঁরা মাথা ঠান্ডা রেখে সঞ্চালককে বুঝিয়ে বলেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন