Google

বালাকোটে বিমান হামলার জের, সারাদিন পাকিস্তানিরা গুগলে সার্চ করল ‘ভারতীয় বিমান বাহিনী’

গুগলে ট্রেন্ডস-এর রিপোর্টে দেখা যাচ্ছে যে পাকিস্তানের বিমান বাহিনী নিয়ে যত বা সার্চ করা হয়েছে, তার থেকেও বেশিবার সার্চ করা হয়েছে ভারতীয় বিমান বাহিনী নিয়ে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়া দিল্লি শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:৪৯
Share:

শক্তি কতটা জানতে চাইছে পাক জনতাও। ছবি: পিটিআই

বালাকোটে জঙ্গি ঘাঁটিতে বিমান হানা হয়েছে ২৬ ফেব্রুয়ারি ভোরের আলো ফোটবার আগেই। তার পরেই পাকিস্তানের গুগল সার্চে উপরের দিকে উঠে এল ভারতীয় বিমান বাহিনী। এমনকি, গুগলে ট্রেন্ডস-এর রিপোর্টে দেখা যাচ্ছে যে পাকিস্তানের বিমান বাহিনী নিয়ে যত বা সার্চ করা হয়েছে, তার থেকেও বেশিবার সার্চ করা হয়েছে ভারতীয় বিমান বাহিনী নিয়ে।

Advertisement

গুগল ট্রেন্ডসের রিপোর্ট থেকে দেখা যাচ্ছে যে বালাকোট, সার্জিকাল স্ট্রাইক, ভারতীয় বিমান বাহিনী, পাকিস্তান বিমান বাহিনী এবং লাইন অব কন্ট্রোল— এই পাঁচটি বিষয়ের মধ্যে তুলনামূলক ভাবে সন্ধান সবথেকে বেশি করা হয়েছে বালাকোট এবং সার্জিকাল স্ট্রাইক নিয়েই। যদিও শুধুমাত্র ভারতীয় ও পাকিস্তান বিমান বাহিনী নিয়ে ট্রেন্ড সার্চ করা হলে দেখা যাচ্ছে যে প্রায় সারা দিন ধরেই পাকিস্তানের ট্রেন্ড সার্চে পাকিস্তানের বিমান বাহিনীকে টেক্কা দিয়ে গিয়েছে ভারতীয় বাহিনী।

মঙ্গলবার ভোর ৩টে ৩০ মিনিট নাগাদ ভারতীয় বায়ু সেনার ১২টি যুদ্ধবিমান পাকিস্তানের খাইবার-পাখতুনখোয়া প্রদেশের বালাকোটে আকাশপথে হামলা চালায়। হামলায় ব্যবহার করা হয় প্রায় ১০০০ কেজির বিস্ফোরক। পরে দাবি করা হয় যে এই আক্রমণের ফলে মারা গিয়েছে প্রায় ৩৫০ জন জঙ্গি। দাবি করা হয়েছে যে নিহত জঙ্গিদের মধ্যে জইশ-প্রধান মাসুদ আজহারের শ্যালক মৌলানা ইউসুফ আজহারও রয়েছে।

Advertisement

গুগল ট্রেন্ড দেখাচ্ছে এই তথ্যই

আরও পড়ুন: যুদ্ধ নয়, শান্তি চাই, সুর নরম করে বলল পাকিস্তান

আরও পড়ুন: ভারত বলল, বায়ুসেনার পাইলট নিখোঁজ, পাক দাবি, তাদের হেফাজতে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন