Twitter

ছাঁটাইয়ের পর উপহার! চাকরি যাওয়া কর্মীকে এক পরিবারের সদস্য বলে ‘স্বীকৃতি’ টুইটারের

এলন মাস্ক টুইটারের মালিক হওয়া ইস্তক একের পর এক ঘটনা ঘটেই চলেছে নীল পাখির বাড়িতে। তবে এক কর্মীকে ছাঁটাই করার পর তাঁর বাড়িতে উপহার পাঠিয়ে ‘চমক’ দিয়েছে টুইটার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ২০:৩৬
Share:

ঠিক কী করতে চাইছেন এলন মাস্ক। বুঝতেই পারছে না কেউ। ফাইল চিত্র।

ছাঁটাই হওয়ার পর অদ্ভুত অভিজ্ঞতা হল এক প্রাক্তন টুইটারকর্মীর। শুক্রবারই কোম্পানির সঙ্গে যাবতীয় সম্পর্ক চুকে গিয়েছিল। তার তিন দিনের মাথায় আচমকা পুরনো অফিস থেকে একটি চিঠি এসে পৌঁছল প্রাক্তন কর্মীর বাড়িতে। সঙ্গে একখানি উপহারও। সেই চিঠিতে প্রাক্তন কর্মীকে টুইটার লিখেছে, ‘‘টুইটারে ১০ বছর পূর্তির জন্য আপনাকে অভিনন্দন! আগামী বছর আপনি নতুন কী করতে চলেছেন, তা জানতে এখন থেকেই মুখিয়ে আছি আমরা। মনে রাখবেন, আমরা এক পরিবারের সদস্য।’’

Advertisement

টুইটারের ওই কর্মীর নাম এলেন ফিলাডেলফো। টুইটারে তাঁর ১০ বছর সম্পূর্ণ হওয়ার দিন তিনেক আগেই ছাঁটাইয়ের খবর পান তিনি। টুইটারে থাকলে গত সোমবার ১০ বছর পূর্ণ হত তাঁর। উপহার-সহ চিঠিটিও তাঁর কাছে এসেছে সোমবারই। যা দেখে হাসবেন না কাঁদবেন ভেবে পাচ্ছেন না এলেন। শেষ পর্যন্ত প্রতিক্রিয়া জানানোর জন্য তিনি বেছে নিয়েছেন টুইটারকেই।

Advertisement

উপহার বলতে একটি কাঠের চৌকো টুকরো তাতে খোদাই করে লেখা ১০ সংখ্যাটি। সেই উপহার এবং তার সঙ্গের চিঠির ছবি দিয়ে এলেন লিখেছেন, ‘‘আজ একটা বিশেষ উপহার পেলাম।’’ ১০ বছর কাটিয়ে দেওয়া একটি অফিসের সঙ্গে আচমকা সম্পর্ক ছিঁড়ে যাওয়ার বেদনা থাকেই। এলেন অবশ্য সে সব বলেননি। তবে আরও একটি টুইটে তিনি জানিয়েছেন, প্রথমে ভেবেছিলেন ভুল করে এসেছে, কিন্তু পরে উপহারের খামের তারিখ দেখে তিনি জানতে পেরেছেন উপহারটি ৬ নভেম্বরই পাঠানো হয়েছে প্রেরকের তরফে। অর্থাৎ ছাঁটাইয়ের দু’দিন পরে!

এলেনের দেওয়া ওই ছবি আর বক্তব্য দেখার পর নেটমাধ্যমে অনেকেই অবাক হয়েছেন। কারও কারও মন্তব্য মিলে গিয়েছে বাংলা প্রবাদ ‘জুতো মেরে গরুদান’-এর সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন