World

Flight: ককপিটে কুরুক্ষেত্র! বিমান উড়তেই মাঝ আকাশে হাতাহাতি দুই পাইলটের

অভিযোগ, এক পাইলটের গালে সপাটে চড় কষান অন্য জন। এই ঘটনায় দু’জনকে সাসপেন্ড করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ০৯:৫৯
Share:

এই ঘটনায় কড়া পদক্ষেপ করেছেন এয়ার ফ্রান্স কর্তৃপক্ষ। প্রতীকী ছবি।

মাটি ছেড়ে বিমান আকাশে উড়তেই ককপিটে দুই পাইলটের চুলোচুলি বেধে গেল! এক পাইলটের গালে সপাটে চড় কষালেন অপর জন। তার পর একে অপরের জামার কলার ধরে ধস্তাধস্তিতে জড়ালেন। সেই সময় আকাশে উড়ছে বিমান। এমন ভয়ঙ্কর কাণ্ড ঘটেছে ভিয়েনা থেকে প্যারিসগামী এয়ার ফ্রান্সের বিমানে।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে খবর, দুই পাইলটের মধ্যে এক জন নির্দেশ মানেননি। আর তা নিয়েই দু’জনের মধ্যে বচসা বাধে। এই ঘটনায় সাসপেন্ড করা হয়েছে ওই দুই পাইলটকে।

বচসার জেরে উড়ন্ত বিমানের ককপিটের মধ্যে দুই পাইলট রীতিমতো মারপিট শুরু করেন। এক পাইলট অপর জনকে লক্ষ্য করে ব্রিফকেস ছুড়ে মারেন বলেও অভিযোগ। ককপিটে অস্বাভাবিক আওয়াজ শুনে ভিতরে এসে হাঁ হয়ে যান বিমানের ক্রু সদস্যরা। ককপিটে ঢুকে দুই পাইলটের মারপিট থামান বিমানের এক ক্রু সদস্য। পাইলটরা যাতে আর নিজেদের মধ্যে ঝগড়া না করেন, তা দেখতে বাকি সময়টা ওই ক্রু সদস্য ককপিটেই বসেছিলেন।

Advertisement

এই ঘটনা প্রসঙ্গে এয়ার ফ্রান্সের মুখপাত্র বলেছেন, ‘‘এ ধরনের আচরণ একেবারেই কাম্য নয়।’’ তবে পাইলটদের মধ্যে মারামারির ঘটনায় বিমান পরিষেবা বিঘ্নিত হয়নি বলে তাঁর দাবি। দ্রুততার সঙ্গেই তাঁদের ঝগড়া থামানো হয় বলে জানান তিনি। ফলে যাত্রী সুরক্ষায় ব্যাঘাত ঘটেনি। পাইলটদের মধ্যে এ ধরনের আচরণে বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারত বলে আশঙ্কা করেছেন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন