PM Narendra Modi

PM Narendra Modi: আবু ধাবি যাচ্ছেন মোদী

পয়গম্বরকে নিয়ে বিজেপি নেতাদের বিতর্কিত মন্তব্যের পর একযোগে নিন্দায় মুখর হয়েছিল প্রায় কুড়িটি ইসলামিক দেশ এবং সংগঠন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ০৬:৪৪
Share:

ফাইল চিত্র।

পয়গম্বরকে নিয়ে বিজেপি নেতাদের বিতর্কিত মন্তব্যের পর একযোগে নিন্দায় মুখর হয়েছিল প্রায় কুড়িটি ইসলামিক দেশ এবং সংগঠন। তবে অন্যদের মতো বিবৃতি দিয়ে ঘটনাটির সামলোচনা করলেও ভারতীয় দূতকে কিন্তু ডেকে পাঠায়নি আবু ধাবি। এই পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরশাহি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২৬ থেকে ২৮ জুনের সফরে মোদী প্রথমে জার্মানিতে জি-৭-এর বৈঠকে আমন্ত্রিত রাষ্ট্রের প্রতিনিধি হিসাবে যোগ দেবেন। সেখান থেকে যাবেন আবু ধাবি।

Advertisement

গত মাসে মৃত্যু হয় আবু ধাবির শাসক শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের৷ নতুন রাজা হন প্রয়াত শাসকের সৎভাই শেখ মহম্মদ বিন জায়েদ আল নাহিয়ান৷ শেখ খলিফার মৃত্যুতে শোক জ্ঞাপন করতে এবং নতুন রাজাকে শুভেচ্ছা জানাতে বিদেশ সফরের শেষ দিন, অর্থাৎ ২৮ জুন, আবু ধাবি যাবেন মোদি৷ সেই রাতেই তিনি ফিরে আসবেন ভারতে৷ আবু ধাবির সঙ্গে সম্প্রতি মুক্ত বাণিজ্য চুক্তি হয়েছে ভারতের। তবু দ্বিপাক্ষিক সম্পর্কে যে সাম্প্রতিক ছায়া পড়েছে, তাকে কাটিয়ে ক্ষত মেরামতি এই সফরের অন্যতম উদ্দেশ্য বলে মনে করছে কূটনৈতিক মহল।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন