Email

ল্যাপটপ চুরি করে ফাইল ফেরত দেওয়ার জন্য ইমেল করল চোর!

এক ছাত্রের ল্যাপটপ চুরির পর ইমেল পাঠিয়ে ক্ষমা চাইল চোর। এমনকি, বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার গুরুত্বপূর্ণ কোনও ফাইল যদি ল্যাপটপে থাকে, তা জানালে ফেরত পাঠানোরও প্রস্তাব দিয়েছে ওই চোর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৮ ১৬:৪৫
Share:

এই ইমেলটি পাঠিয়েছে সেই ল্যাপটপ চোর। ছবি সোশ্যাল মিডিয়া থেকে।

চুরির পর ক্ষমা চেয়ে ইমেল পাঠাল চোর। এমনই অদ্ভুত ঘটনা ঘটেছে ইংল্যান্ডের বার্মিংহামে। এক ছাত্রের ল্যাপটপ চুরির পর ইমেল পাঠিয়ে ক্ষমা চাইল চোর। এমনকি, বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার গুরুত্বপূর্ণ কোনও ফাইল যদি ল্যাপটপে থাকে, তা জানালে ফেরত পাঠানোরও প্রস্তাব দিয়েছে ওই চোর।

Advertisement

চুরির ঘটনায় চোরের ওপর রাগ হওয়াটা খুব স্বাভাবিক। এ ক্ষেত্রে অপরাধ করলেও এই চোরকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে রসিকতা।

ইমেলে সেই চোর লিখেছে, ‘আমরা খুবই গরিব, তাই অর্থের দরকার। আমি তোমার মোবাইল ফোন ও ওয়ালেট রেখে যাচ্ছি। আশা করছি এতে কিছু কাজ চালিয়ে নিতে পারবে।’ চোর আরও লিখেছে, ‘বুঝতে পেরেছি যে তুমি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। যদি বিশ্ববিদ্যালয়ের কাজের মতো কোনও ফাইল থাকে, তাহলে আমাকে জানাবে। আমি তা ফেরত পাঠিয়ে দেব। আরও একবার দুঃখ প্রকাশ করছি।’

Advertisement

চোরের এই বার্তার পর রাগ তো দূরের ব্যাপার, সোশ্যাল মিডিয়ায় অনেকেই চোরের প্রতি সহানুভূতি প্রকাশ করেছে।

আরও পড়ুন: লেভেল ক্রসিংয়ে পার হচ্ছেন এক সাইকেল আরোহী, দু’দিক থেকে আসছে ট্রেন....

চোরের ওই ইমেল সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন বার্মিংহামের স্টিভ ভ্যালেনটাইন। তিনি ওই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ার সঙ্গে একই ফ্ল্যাটে থাকেন। স্টিভ জানিয়েছেন, তাঁর ফ্ল্যাটমেটের যে ল্যাপটপ ছিল, তাতে তাঁর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা সংক্রান্ত অনেক নথি ছিল। ল্যাপটপটি চুরি করে চোর যে ইমেল পাঠিয়েছে, সে কথাও উল্লেখ করেছেন তিনি।

আরও পড়ুন: পাকিস্তানকে ‘কড়া বার্তা’ দিতেই অধিকৃত কাশ্মীরকে ভারতের ম্যাপে রেখেছিল চিনা মিডিয়া?

স্টিভের টুইটের সঙ্গে সঙ্গে পোস্টটি ভাইরাল হয় নেট দুনিয়ায়। পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষ মজার কমেন্ট করেছে পোস্টটি নিয়ে। ওই পড়ুয়াকে সান্ত্বনা দিয়ে কেউ বলেছেন, ‘চোর তো তাও নিজের পরিস্থিতির কথা জানিয়েছে।’ কেউ আবার বলেছেন, ‘এরকম চোর আমি জীবনে দেখিনি!

(সব গুরুত্বপূর্ণআন্তর্জাতিক খবরজানতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন