International News

প্রবল দুর্যোগের মুখে মধ্য আমেরিকা, পূর্বাভাস হাওয়া অফিসের

বজ্রবিদ্যুৎ-সহ প্রবল দুর্যোগ আছ়ড়ে পড়তে চলেছে মধ্য আমেরিকায়। পূর্বাভাস নাসা এবং দ্য ন্যাশনাল ওশেনিক অ্যান্ড অ্যাটমস্ফেরিক অ্যাডমিনিস্ট্রেশন (এনওএএ)-এর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ মে ২০১৭ ০১:১৬
Share:

ছবি সৌজন্যে নাসা।

বজ্রবিদ্যুৎ-সহ প্রবল দুর্যোগ আছ়ড়ে পড়তে চলেছে মধ্য আমেরিকায়। পূর্বাভাস নাসা এবং দ্য ন্যাশনাল ওশেনিক অ্যান্ড অ্যাটমস্ফেরিক অ্যাডমিনিস্ট্রেশন (এনওএএ)-এর। উপগ্রহ পাঠানো ছবিতে দেখা গিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের সময় অনুযায়ী সোমবার দেশের মধ্য ভাগের অতলান্তিক অঞ্চল সঙ্গে দুর্যোগের মুখে পড়বে দেশের পূর্ব প্রান্তও।

Advertisement

আরও পড়ুন

কালো জাম থেকে সস্তার সৌর সেল বানালেন ভারতীয় বিজ্ঞানী!

Advertisement

এনওএএ-এর উপগ্রহ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে একটি অ্যানিমেশন তৈরি করেছে মেরিল্যান্ডের গ্রিনবেল্টস্থিত নাসা-র গডার স্পেস ফ্লাইট সেন্টার। তাতেই ওই শক্তিশালী ঝড়ের গতিপথ দেখানো হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, মধ্য আমেরিকায় বিস্তীর্ণ অঞ্চলে বজ্রবিদ্যুৎ-সহ প্রবল ঝড় ছাড়াও বন্যা হতে পারে। মধ্য অতলান্তিক থেকে তা উত্তর-পূর্ব দিকে তা আছড়ে পড়বে। বন্যার কবলে পড়তে পারে পূর্ব ওকলাহোমা, আরকানসাসের উত্তরাঞ্চল, মিসৌরি, ইলিনয়, টেক্সাস এবং ইন্ডিয়ানা রাজ্য। সোমবার দুপুর ও সন্ধ্যায় আরও দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এর সঙ্গে বিচ্ছিন্ন ভাবে টর্নেডোর সম্ভাবনাও রয়েছে।

ভিডিওতে দেখুন কোন পথে এগোবে ঝড়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন