Dancing Teacher

প্রাইমারি স্কুল নাকি নাচের ক্লাস? এই প্রধান শিক্ষকের কীর্তি দেখলে চমকে যাবেন

স্কুলের পিটি বা শরীরচর্চার দৈনন্দিন ক্লাসে অভিনব এক পরিবর্তন এনেছেন ঝাং। গতানুগতিকতার পরিবর্তে তিনি শরীরচর্চায় যোগ করেছেন আনন্দের উপকরণ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০১৯ ১৪:০২
Share:

ছবি: ইউটিউব

ছোটবেলা থেকেই স্কুলের অন্যান্য শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে সম্পর্কটা যেমনই থাকুক না কেন, প্রধান শিক্ষক বা শিক্ষিকার সঙ্গে সম্পর্কটা বরাবরই যেন একটু ভয়ের; দেখলেই ক্লাসের ভিতর সেঁধিয়ে যাওয়ার। কিন্তু চিনের এই প্রাইমারি স্কুলের হেডস্যারকে দেখলে নিজের ভাবনা বদলাতে বাধ্য হবেন আপনি। ভয় নয়, তাকে দেখলে মজা পায় স্কুলের শিশুরা। আর সেই কারণেই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো সেলিব্রিটি এখন এই প্রধান শিক্ষক। কিন্তু কী এমন করেছেন তিনি?

Advertisement

৪০ বছর বয়সী এই প্রধান শিক্ষকের নাম ঝাং পেংফেই। স্কুলের পিটি বা শরীরচর্চার দৈনন্দিন ক্লাসে অভিনব এক পরিবর্তন এনেছেন ঝাং। গতানুগতিকতার পরিবর্তে তিনি শরীরচর্চায় যোগ করেছেন আনন্দের উপকরণ। শরীর চর্চার ক্লাস এখন স্কুলের ছাত্র-ছাত্রীদের কাছে নাচের ক্লাসও বটে! নিজে সামনে দাঁড়িয়ে ছাত্র-ছাত্রীদের নাচ শেখান তিনি।

ঝাং জানিয়েছেন যে, স্কুলে শিক্ষার্থীদের নিয়মিত নিয়ে আসতেই এই অভিনব পদক্ষেপ করেছেন তিনি। এ ছাড়াও তাঁর এই শিক্ষা ছাত্র-ছাত্রীদের মোবাইল ফোনের নেশা থেকেও দূরে থাকতে সাহায্য করবে বলে তাঁর ধারণা।

Advertisement

আরও পড়ুন: শাটডাউনে ‘সোর্স’, তরুণ কর্মী খোয়াচ্ছে এফবিআই

সম্প্রতি এই নাচের ক্লাসের একটি ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ব্যাপক জনপ্রিয়তা পায় সেই ভিডিয়োটি। শিক্ষার্থীদের সঙ্গে প্রধান শিক্ষকের এই ভাবে মিশে যাওয়া রীতিমতো প্রশংসা পায় নেটিজেনদের কাছে। কেউ কেউ এমনও বলেছেন যে, ওনাকে নিজের শিক্ষক হিসেবে পেলে ধন্য হয়ে যেতেন তাঁরা। দেখে নিন ভাইরাল হওয়া সেই ভিডিয়োটি:

আরও পড়ুন: ২০৫০ বছর পর খোঁজ মিলল ক্লিওপেট্রার সমাধিস্থলের!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন