মে-তে বিয়ে হ্যারি-মেগানের

মেগানের আবির্ভাব ‘অসাধারণ’ জানিয়ে হ্যারি বলেন, ‘‘হঠাৎই আমার জীবনে ঢুকে পড়ল এই সুন্দরী!’’ তার পর রূপকথার মতো যেমন এগোয় সব কিছু।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৭ ০২:২৮
Share:

প্রিন্স হ্যারি ও মেগান। ইনসেটে হ্যারির দেওয়া আংটি মেগানের আঙুলে। ছবি: রয়টার্স ও এএফপি।

ক্যামেরার সামনে যুগলে পোজ দিয়েছিলেন কালই। তার পর এক ব্রিটিশ চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে নিজেদের প্রেমের দিন ফিরে দেখলেন ভাবী দম্পতি ব্রিটিশ রাজকুমার হ্যারি এবং মার্কিন অভিনেত্রী মেগান মার্কল।

Advertisement

মেগানের আবির্ভাব ‘অসাধারণ’ জানিয়ে হ্যারি বলেন, ‘‘হঠাৎই আমার জীবনে ঢুকে পড়ল এই সুন্দরী!’’ তার পর রূপকথার মতো যেমন এগোয় সব কিছু। রোস্ট চিকেন বানাতে বানাতে হ্যারির প্রেম নিবেদন মেগানের কাছে! কেনসিংটন প্যালেসে হ্যারির নিজের বাড়িতে এ মাসের গোড়ায় আনুষ্ঠানিক ভাবে বিবাহ প্রস্তাব পৌঁছয় মেগানের কাছে। মার্কিন অভিনেত্রীর কথায়, ‘‘দারুণ চমক। ভীযণ মিষ্টি আর রোম্যান্টিক। এক হাঁটু মুড়ে সামনে বসে পড়েছিল ও।’’ রাজকুমার হ্যারি মনে করিয়ে দেন, ‘‘ও তো আমায় কথা শেষ করতে দেয়নি। শুধু বলছে, আমি কি হ্যাঁ বলতে পারি?’’ তার পর হাসতে হাসতে মেগানের মন্তব্য, ‘‘জড়িয়ে ধরে আংটিটা পরিয়ে দিল ও।’’ হ্যারি বলেন, ‘‘হ্যাঁ ওকে বললাম, তোমায় কি আংটিটা দিতে পারি? ও বলল হ্যাঁ। খুব সুন্দর মুহূর্ত। শুধু আমরা।’’ সাক্ষাৎকার দিতে দিতে মেগানের দিকে ফিরে হ্যারি বলে ওঠেন, ‘‘তোমায় ভালই সারপ্রাইজ দিতে পেরেছিলাম, তাই না!’’

যে আংটি মেগানের হাতে, তার দু’টি হিরে হ্যারির মায়ের সংগ্রহের। প্রাক্তন যুবরানি ডায়ানার সঙ্গে দেখা না হলেও তিনি এ ভাবে তাঁদের কাছে রইলেন, বলেছেন মেগান। হ্যারির জীবনসঙ্গিনী হওয়ার পরে ব্রিটিশ নাগরিকত্ব নিয়ে অভিনয় ছেড়ে দিচ্ছেন মেগান। তবে সেবামূলক কাজ আর রাষ্ট্রপুঞ্জের নারী অধিকার রক্ষায় কাজ চালিয়ে যাবেন বলেই খবর। রাজকীয় বিয়েটা পরের বছরের মে মাসে, উইনসর কাস্‌লে। এপ্রিলে ভূমিষ্ঠ হতে পারে উইলিয়াম-পত্নী কেটের তৃতীয় সন্তান। তার পরেই শুভ কাজে যোগ দেবেন সবাই। তেমন ইঙ্গিত মিলছে ব্রিটিশ রাজপরিবার ঘনিষ্ঠদের তরফে। বিয়ের পরে ‘ডাচেস অব সাসেক্স’ উপাধি পেতে পারেন মেগান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন