Israel-Hamas Conflict

বিক্ষোভ অব্যাহত ইজ়রায়েলে

জানা গিয়েছে, এখনও পর্যন্ত অন্তত ১৩০ জনকে বন্দি করে রেখেছে জঙ্গি গোষ্ঠী হামাস। ইজ়রায়েল বাসিন্দাদের অভিযোগ, বন্দি-মুক্তি নিয়ে কোনও পদক্ষেপই করেনি নেতানিয়াহু সরকার।

Advertisement

সংবাদ সংস্থা

তেল আভিভ শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ০৭:০২
Share:

যুদ্ধের আবহে ইজ়রায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন দেশের বহু সাধারণ মানুষ। —ফাইল চিত্র।

দীর্ঘ ছ’মাস ধরে চলতে থাকা যুদ্ধে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন হাজারেরও বেশি মানুষ। জঙ্গী গোষ্ঠী হামাস বন্দি করে রেখেছে শতাধিক ইজ়রায়েলিকে। আর এখনও পর্যন্ত তাদের মুক্তি নিয়ে কোনও পদক্ষেপ করেনি ইজ়রায়েল সরকার। এই আবহে ফের ইজ়রায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন দেশের বহু সাধারণ মানুষ। তাঁর পদত্যাগের দাবি করে তেল আভিভ ও জেরুসালেমের রাস্তায় বিক্ষোভ প্রদর্শন করলেন তাঁরা।

Advertisement

জানা গিয়েছে, এখনও পর্যন্ত অন্তত ১৩০ জনকে বন্দি করে রেখেছে জঙ্গি গোষ্ঠী হামাস। ইজ়রায়েল বাসিন্দাদের অভিযোগ, বন্দি-মুক্তি নিয়ে কোনও পদক্ষেপই করেনি নেতানিয়াহু সরকার। তাই তাঁর উচিত পদত্যাগ করা। এই দাবিতে শনিবার তেল আভিভ, জেরুসালেম, হাইফা, বে’য়ের শেভা-সহ একাধিক শহর থেকে তেল আভিভ ও জেরুসালেমে জমায়েত করেন বহু মানুষ। শামিল হন বন্দিদের পরিবার-পরিজন ও আরও অনেকে। বিক্ষোভকারীরা পৌঁছন নেতানিয়াহুর বাসভবনেও। ‘যথেষ্ঠ হত্যা, যথেষ্ঠ হতাশা’, ‘বন্দিরা হল সবচেয়ে গুরুত্বপূর্ণ’— এমন নানা স্লোগানও ওঠে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী যায়। জলকামান দিয়ে ছত্রভঙ্গ করা হয়ে বিক্ষোভকারীদের। ১৬ জনকে গ্রেফতারও করে পুলিশ। আগামী দিনেও এমন বিক্ষোভ প্রদর্শনের সম্ভাবনা রয়েছে, জানা গিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন