BMW

উড়ন্ত মোটরবাইক বানাতে চলেছে বিএমডব্লিউ!

উবের নাসার প্রাক্তন ইঞ্জিনিয়ারকে নিয়ে এসে উডন্ত যান বানানোর চেষ্টা চালাচ্ছে। গাড়ি প্রস্তুতকারক বিএমডব্লুউ-ও বানাতে চলেছে উড়ন্ত দ্বিচক্রযান। ইতিমধ্যে ফ্লাইয়িং মোটরসাইকেলের একটি রেপ্লিকা তৈরি হয়ে গেছে বিএমডব্লিউ এবং লেগো নামে আর এক সংস্থার যৌথ উদ্যোগে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৭ ১৮:৪২
Share:

উড়ন্ত মোটরবাইক!

উবের নাসার প্রাক্তন ইঞ্জিনিয়ারকে নিয়ে এসে উডন্ত যান বানানোর চেষ্টা চালাচ্ছে। গাড়ি প্রস্তুতকারক বিএমডব্লুউ-ও বানাতে চলেছে উড়ন্ত দ্বিচক্রযান। ইতিমধ্যে ফ্লাইয়িং মোটরসাইকেলের একটি রেপ্লিকা তৈরি হয়ে গেছে বিএমডব্লিউ এবং লেগো নামে আর এক সংস্থার যৌথ উদ্যোগে। নাম রাখা হয়েছে বিএমডব্লিউ আর ১২০০ জিএস অ্যাডভেঞ্চার বাইক।

Advertisement

অবাধ স্বাধীনতা আর কঠিন চ্যালেঞ্জকে ফুত্কারে উড়িয়ে তিরের বেগে নিজেকে ছুটিয়ে চলা- এই ছিল ফ্লাইয়িং মোটর সাইকেল নিয়ে তৈরি করা তাদের ট্রেলরের বিষয়বস্তু। এই মোটর সাইকেলের ডিজাইন ভাবনায় সাহায্য করেছে বিখ্যাত টয় কোম্পানি দ্য লেগো। প্রায় ৬০৩টি পার্টস দিয়ে তৈরি করা হয়েছে গোটা মোটর বাইক মডেলটি। এর পর ওই মডেলের হুবহু রূপদান করেন বিএমডব্লিউ-র ইঞ্জিনিয়াররা। চলতি বছরে জানুয়ারিতেই প্রকাশ্যে এসেছিল এই মডেল।

রেপ্লিকা প্রকাশ হয়েছিল চলতি বছর জানুয়ারিতে

Advertisement

বিএমডব্লিউ মোটোরাডের সেলস এবং মার্কেটিংয়ের প্রধান হেনার ফস্ট জানান, লেগো গ্রুপকে অনুরোধ করা হয়েছিল নতুনত্ব ডিজাইন দেওয়ার জন্য। তাঁর দাবি, “বিএমডব্লিউ এবং লেগোর এই দুই সংস্থার মধ্যে দারুণ মিল রয়েছে, দুই সংস্থাই নতুন ভাবনা নিয়ে কাজ করে। তাই যৌথ প্রচেষ্টায় তৈরি করা সম্ভব হয়েছে এমন বাইক।”

বিএমডব্লিউ মোটোরাডের হাত ধরে খুব তাড়াতাড়ি আসতে চলেছে উড়ন্ত মোটরবাইক। তবে এখনও স্পষ্ট নয় এই বাইক বাণিজ্যিকভাবে বিক্রি হবে কিনা!

আরও পড়ুন- কর দিক কাজ-খেকো রোবট, চান বিল গেটস

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন