Russia

Russia-Ukraine War: ইউক্রেন সেনার গোলায় নিশ্চিহ্ন গ্রাম, প্রথম মৃত্যু অসামরিক রুশ নাগরিকের

সম্প্রতি আমেরিকা থেকে এম-৭৭৭ হাউইৎজার পেয়েছে ইউক্রেন সেনা। ৪০ কিলোমিটার পাল্লার এই কামান সীমান্তে রুশ বাহিনীর মোকাবিলায় মোতায়েনও করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

মস্কো শেষ আপডেট: ১২ মে ২০২২ ১৬:২৫
Share:

ইউক্রেন গোলন্দাজ বাহিনীর নিশানায় রুশ গ্রাম। ছবি: রয়টার্স।

যুদ্ধের ৭৮ তম দিনে প্রথম ইউক্রেন সেনার প্রত্যাঘাতে সাধারণ রুশ নাগরিকের প্রাণহানি ঘটল। ইউক্রেন সীমান্তবর্তী বেলগোরোড অঞ্চলের সলোখিতে গোলাবর্ষণে বুধবার রাতে এক রুশ নাগরিকের মৃত্যু হয়েছে।

বেলগোরোডের গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাদকভ বৃহস্পতিবার বলেন, ‘‘ইউক্রেন সীমান্ত থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে সোলোখি গ্রাম। বুধবার রাত থেকেই সেখানে ভারী গোলাবর্ষণ করে ইউক্রেন সেনা। তার ফলে এক সাধারণ গ্রামবাসী নিহত হন।

Advertisement

সম্প্রতি আমেরিকা থেকে এম-৭৭৭ হাউইৎজার কামান পেয়েছে ইউক্রেন সেনা। ৪০ কিলোমিটার পাল্লার এই কামান ডনবাস সীমান্তে রুশ বাহিনীর মোকাবিলায় মোতায়েন করেছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিনির জেলেনস্কির অনুগত বাহিনী। দিন কয়েক আগে ইউক্রেন গোলন্দাজ বাহিনীর হামলায় সীমান্তবর্তী রুশ গ্রাম নেখোতেভকা পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে গিয়েছিল। তবে তার আগেই রুশ সেনা গ্রামবাসীদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ায় কোনও প্রাণহানি ঘটেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন