Russia Ukraine War

Russia-Ukraine War: ইউক্রেনে রুশ সেনার সেমসাইড! ট্যাঙ্কের গোলায় নিজেদেরই সাঁজোয়া গাড়ি ধ্বংস

ইউক্রেন সেনার প্রত্যাঘাতে দু’টি পৃথক পথে পিছু হঠতে গিয়ে রুশ সেনার দু’টি দল হঠাৎ মুখোমুখি হয়ে জড়িয়ে পড়েছিল ফ্রেন্ডলি ফায়ারে!

Advertisement

সংবাদ সংস্থা

কিভ শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ২১:১০
Share:

ইউক্রেনে ‘ফ্রেন্ডলি ফায়ার’ রুশ সেনার। ছবি: সংগৃহীত।

রুশ ট্যাঙ্কের ছোড়া গোলায় চুরমার হয়ে গেল সাঁজোয়া গাড়ি। ঘটনাচক্রে, সেই সাঁজোয়া গাড়িও রুশ সেনারই! ইউক্রেন যুদ্ধে ভ্লাদিমির পুতিনের বাহিনীর এমন ‘সেমসাইডের’ ছবি ও ভিডিয়ো বুধবার নেটমাধ্যমে ভাইরাল হয়েছে (আনন্দবাজার অনলাইন তার সত্যতা যাচাই করেনি)।

ইউক্রেন সেনার দাবি, গত ৩১ মার্চ রাজধানী কিভের অদূরে ডিমিত্রিভকা গ্রামে ওই ঘটনা ঘটেছিল। ভলোদিনির জেলেনস্কির অনুগত বাহিনীর প্রত্যাঘাতের জেরে দু’টি পৃথক পথে পিছু হঠতে গিয়ে রুশ সেনার দু’টি দল হঠাৎ মুখোমুখি হয়ে জড়িয়ে পড়েছিল ফ্রেন্ডলি ফায়ারে! সে সময় ইউক্রনের একটি নজরদারি ড্রোন ঘটনাটি ক্যামেরাবন্দি করেছিল।

Advertisement

আক্রমণকারী ট্যাঙ্ক এবং আক্রান্ত সাঁজোয়া গাড়ি, দু’টির গায়েই রয়েছে সাদা ‘ভি’ চিহ্ন। ইউক্রেনে হামলাকারী রুশ বাহিনীর সামরিক যানগুলির গায়ে ‘ভি’ এবং ‘জেড’ লেখা রয়েছে। পশ্চিমী সংবাদমাধ্যমগুলির একাংশের দাবি, বেলারুশ সীমান্ত পেরিয়ে হামলা চালানো ট্যাঙ্ক ও সামরিক যানে রয়েছে ‘ভি’ চিহ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন