Russia Ukraine War

পথদুর্ঘটনায় জখম ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি, যুদ্ধক্ষেত্র থেকে ফেরার পথে গাড়িতে ধাক্কা

ইউক্রেনের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, উত্তর-পূর্বাঞ্চলের যুদ্ধবিধ্বস্ত খারকিভ এলাকা পরিদর্শন করে রাজধানী কিভে ফেরার পথে দুর্ঘটনায় কবলে পড়ে ভলোদিমির জেলেনস্কির গাড়ি।

Advertisement

সংবাদ সংস্থা

কিভ শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৯:১৩
Share:

ভলোদিমির জেলেনস্কি। ফাইল চিত্র।

দুর্ঘটনার কবলে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির গাড়ি। সরকারি সূত্রের খবর, দুর্ঘটনায় জখম হয়েছেন তিনি। তবে আঘাত গুরুতর নয়।

Advertisement

রাজধানী কিভের উপকণ্ঠে বুধবার রাতে জেলেনস্কির গাড়ি এবং তাঁর কনভয়ের নিরাপত্তা রক্ষীদের গাড়িতে একটি যাত্রিবাহী গাড়ি ধাক্কা মারে বলে ইউক্রেন সরকারের মুখপাত্র সের্গেই নিকিফোরব জানিয়েছেন। তিনি জানান, রাত ১টা ২২ মিনিট (স্থানীয় সময়) নাগাদ এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় ওই যাত্রিবাহী গাড়ির কয়েক জন আরোহী গুরুতর জখম হয়েছেন জানিয়ে সের্গেই লিখেছেন, ‘প্রেসিডেন্টের গাড়ির সঙ্গে থাকা চিকিৎসকেরা আহতদের দ্রুত শুশ্রূষার ব্যবস্থা করেন।’ ইউক্রেনের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, যুদ্ধবিধ্বস্ত খারকিভ পরিদর্শন করে রাজধানী কিভে ফেরার পথে দুর্ঘটনায় পড়ে জেলেনস্কির গাড়ি।

Advertisement

প্রসঙ্গত, ইউক্রেন সেনার প্রত্যাঘাতে গত সপ্তাহে উত্তর-পশ্চিম ইউক্রেনের খারকিভ প্রদেশের ইজিয়ুম শহর হারিয়েছে রাশিয়া। এর পর খারকিভের ৯০ কিলোমিটার পূর্বে রুশ সীমান্তবর্তী শহর বারলুকও হাতছাড়া হয়েছে ভ্লাদিমির পুতিনের বাহিনীর। বুধবার জেলেনস্কি দাবি করেছেন, রাশিয়ার দখল থেকে ইউক্রেনের প্রায় ৬,০০০ বর্গ কিলোমিটার অঞ্চল ইতিমধ্যেই মুক্ত করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন