Vladimir Putin

Vladimir Putin: বমিভাব পুতিনের, নিযুক্ত হল অতিরিক্ত চিকিৎসক দল

এর আগেও খবর ছড়িয়েছিল, পুতিন ক্যানসার ও স্নায়ুরোগে আক্রান্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ২০:১৪
Share:

'অসুস্থ' পুতিন

রাজার ভীষণ অসুখ, তাই শশব্যস্ত চিকিৎসকদের দল। সে দেশের একটি সংবাদ চ্যানেলকে উদ্ধৃত করে একটি নিরপেক্ষ সূত্রে দাবি করা হচ্ছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গুরুতর অসুস্থ। তাঁর গুরুতর বমিভাব দেখা দিয়েছে। রুশ প্রেসিডেন্টের শুশ্রূষার জন্য জরুরি ভিত্তিতে তলব করা হয়েছে চিকিৎসকদের বিশেষ দলকে। চিকিৎসকদের সেই দল, প্রায় তিন ঘন্টা পর্যবেক্ষণে রেখেছিল পুতিনকে।

Advertisement

ওই চ্যানেলের তরফে দাবি করা হয়েছে, ২২ জুলাই রাত থেকে ২৩ জুলাইয়ের মধ্যে পুতিনের আপৎকালীন চিকিৎসার প্রয়োজন হয়। প্রসঙ্গত, রুশ-ইউক্রেন যুদ্ধের আবহে একবার খবর ছড়িয়েছিল যে, পুতিন দুরারোগ্য ক্যানসার রোগে আক্রান্ত। কোনও কোনও সূত্র থেকে দাবি করা হয়েছিল, পুতিন স্নায়ুরোগ পার্কিনসন্সে আক্রান্ত। যদিও পুতিনের সচিবালয় থেকে এই খবরের কোনও সত্যতা মেলেনি।

নিউজিল্যান্ড হেরাল্ড সূত্রে অবশ্য বলা হয়েছে, ওই চ্যানেলটির মালিক রাশিয়ার জনৈক প্রাক্তন গোয়েন্দা আধিকারিক, যিনি ‘ভিক্টর মিখাইলোভিচ’ ছদ্মনামেই বেশি পরিচিত। অতীতে এই চ্যানেলটি দাবি করেছিল, অসুস্থ পুতিন নাকি ডামির সাহায্যে প্রশাসন চালাচ্ছেন।

Advertisement
আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন