পাক সফর কাটছাঁট সৌদি যুবরাজের

ফলে আজকের পূর্ব নির্ধারিত পাক-সৌদি ব্যবসায়ী সম্মেলন স্থগিত রাখা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:০৩
Share:

সৌদি যুবরাজ মহম্মদ বিন সলমন। —ফাইল চিত্র।

ধুঁকতে থাকা পাক অর্থনীতিকে চাঙ্গা করতে দিন কয়েক আগেই মোটা অর্থ সাহায্য আর বিনিয়োগের কথা ঘোষণা করেছিল সৌদি আরব সরকার। বিনিয়োগ নিয়ে আলোচনা করতে খোদ সৌদি যুবরাজের পাকিস্তান সফরে যাওয়ার কথাও ঘোষণা করা হয়েছিল। কিন্তু আচমকাই সেই পাক সফর কাঁটছাট করলেন সৌদি যুবরাজ মহম্মদ বিন সলমন। পুলওয়ামা কাণ্ডের পরে যা খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। স্থগিত রাখা হয়েছে যুবরাজের ইন্দোনেশিয়া ও মালয়েশিয়া সফরও আজ এক বাণিজ্য প্রতিনিধিদল নিয়ে পাকিস্তানে পৌছনোর কথা ছিল সলমনের। কিন্তু সফরের মেয়াদ দু’দিন থেকে কমে দাঁড়িয়েছে এক দিন। ফলে আজকের পূর্ব নির্ধারিত পাক-সৌদি ব্যবসায়ী সম্মেলন স্থগিত রাখা হয়।

Advertisement

ইসলামাবাদের ‘বোর্ড অব ইনভেস্টমেন্ট’ অনুষ্ঠান স্থগিতের খবর জানিয়ে বিবৃতি দিয়েছে। তবে সেই সঙ্গে দ্রুত নতুন সময় ঘোষণা করা হবে বলেও জানানো হয়েছে। যদিও কী কারণে এই সময় পরিবর্তন তার কোনও ব্যাখ্যা দেয়নি পাকিস্তান।

কাশ্মীরের পুলওয়ামায় সিআরপি জওয়ানদের উপর জঙ্গি হামলার ঠিক পরেই সৌদি যুবরাজের এই সফর কাটছাঁটের ঘটনা পাকিস্তানকে বার্তা বলেই মনে করছে আন্তর্জাতিক মহল। কারণ পাকিস্তান সফরের পরেই ভারতেও আসার কথা সলমনের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন