International news

সোনায় মোড়া এই প্রিয় বিমান ছেড়ে থাকতে হবে ট্রাম্পকে!

‘মেক আমেরিকা গ্রেট এগেন’-এই ভরসা রাখল মার্কিন নাগরিক। ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ডোনাল্ড ট্রাম্প। তাঁরই হাত ধরে আট বছর পরে ক্ষমতায় ফিরল রিপাবলিকান পার্টি।কথাবার্তায় আভিজাত্যের লেশ থাকুক আর নাই থাকুক, জীবন-যাপনের সর্বত্র আভিজাত্যের ঝলক যেন ঠিকরে বেরচ্ছে।

Advertisement
সংবাদ সংস্থা  শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৬ ১৬:২৫
Share:

‘মেক আমেরিকা গ্রেট এগেন’-এই ভরসা রাখল মার্কিন নাগরিক। ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ডোনাল্ড ট্রাম্প। তাঁরই হাত ধরে আট বছর পরে ক্ষমতায় ফিরল রিপাবলিকান পার্টি।কথাবার্তায় আভিজাত্যের লেশ থাকুক আর নাই থাকুক, জীবন-যাপনের সর্বত্র আভিজাত্যের ঝলক যেন ঠিকরে বেরচ্ছে। নিজের আজব কাণ্ডকারখানা আর বেফাঁস কথাবার্তায় আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন পর্বকে যেমন ‘রঙিন’ করে তুলেছিলেন, তেমনই রঙিন তাঁর বিলাসবহুল ব্যক্তিগত জীবনও। থাকেন ‘মাত্র’ ৫৮ তলার একটি বাড়িতে। একাধিক বিলাসবহুল গাড়ি থেকে শুরু করে ব্যক্তিগত হেলিকপ্টার, একাধিক গল্ফ কোর্স, প্রমোদ তরণী, প্রাইভেট জেটও রয়েছে তাঁর ব্যক্তিগত মালিকানায়। তাঁর ব্যক্তিগত বিমান বোয়িং ৭৫৭ বিশ্বের সবথেকে বিলাসি এবং ব্যয়বহুল বিমানগুলোর মধ্যে অন্যতম। দেখে নিন এই বিলাসবহুল জেটের অন্দরসজ্জা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন