বহুতলে বিস্ফোরণ, চট্টগ্রামে মৃত সাত

‘কুঞ্জমণি ভবন’ নামে চট্টগ্রামে পাথরঘাটার বহুতল বাড়িটিতে সকাল ন’টা নাগাদ বিস্ফোরণ হয়। দমকল কর্মীদের ধারণা, বাড়িটির সঙ্গে রাস্তার ধারের প্রধান গ্যাস লাইনের সংযোগস্থলে কোনও যান্ত্রিক ত্রুটিতে রাত থেকেই গ্যাস লিক হচ্ছিল। কেউ দেশলাই জ্বালা মাত্র জমা গ্য়াস ভয়ঙ্কর শব্দে বিস্ফোরিত হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৯ ০২:৫৮
Share:

বিস্ফোরণের প্রবলতায় বহুতলটির একাংশ ভেঙে পড়েছে।—ছবি রয়টার্স।

চট্টগ্রামে একটি বহুতল বাড়ির এক তলায় গ্যাস লাইনে বিস্ফোরণে ৭ জন মারা যান। পুড়ে জখম অন্তত ২৫ জন। বিস্ফোরণের মাত্রা এত প্রবল ছিল যে বহুতলটির একাংশ ভেঙে পড়েছে। বিস্ফোরণের কারণ জানতে পাঁচ সদস্যের একটি তদন্ত দল গড়েছে প্রশাসন।

Advertisement

‘কুঞ্জমণি ভবন’ নামে চট্টগ্রামে পাথরঘাটার বহুতল বাড়িটিতে সকাল ন’টা নাগাদ বিস্ফোরণ হয়। দমকল কর্মীদের ধারণা, বাড়িটির সঙ্গে রাস্তার ধারের প্রধান গ্যাস লাইনের সংযোগস্থলে কোনও যান্ত্রিক ত্রুটিতে রাত থেকেই গ্যাস লিক হচ্ছিল। কেউ দেশলাই জ্বালা মাত্র জমা গ্য়াস ভয়ঙ্কর শব্দে বিস্ফোরিত হয়। সংলগ্ন ঘরগুলি কার্যত উড়ে যায়। বাড়িটির পাঁচিল উপড়ে পড়ে রাস্তার উপরে। তাতে চাপা পড়ে অ্যানি বড়ুয়া নামে এক জন মহিলা মারা যান। তাঁর স্বামী পলাশ বড়ুয়া জানান, স্থানীয় একটি প্রাথমিক স্কুলের শিক্ষিকা ছিলেন অ্যানি। এক সহকর্মীর জন্য বহুতলটির পাঁচিলের পাশে অপেক্ষা করছিলেন। ছেলে আতিকের হাত ধরে স্কুলে নিয়ে যাচ্ছিলেন ফরজানা রহমান। বিস্ফোরণে দু’জনেই মারা গিয়েছেন।

পুলিশ জানিয়েছেন, ১২ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা তার মধ্যে ৭ জনকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন