Diver

কামড়ে ডুবুরির মুখোশ খুলে নিল হাঙর দল। তারপর..?

সেখানে এক জন ডুবুরির দিকে তেড়ে গিয়ে তাঁর মুখোশ কামড়ে ধরে সিলভার স্ট্রিপ হাঙর। অল্পের জন্য বেঁচে যান সেই ডুবুরি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৮ ১৫:০৯
Share:

প্রতীকী ছবি রয়টার্সের সৌজন্যে।

ফ্রেঞ্চ পলিনেশিয়ায় এলাকার প্রবাল প্রাচীরের কাছে বিশেষ অনুসন্ধানের কাজে গিয়েছিল এক দল ডুবুরি। সেখানে এক জন ডুবুরির দিকে তেড়ে গিয়ে তাঁর মুখোশ কামড়ে ধরে সিলভার স্ট্রিপ হাঙর। অল্পের জন্য বেঁচে যান সেই ডুবুরি। হাঙরের আক্রমণের এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় আপলোড করার পর থেকেই সেটি নিয়ে আগ্রহ প্রকাশ করেছেন সমুদ্রপ্রেমীরা।

Advertisement

ফেঞ্চ পলিনেশিয়ায় অবস্থিত রাঙ্গিরোয়া হল বিখ্যাত একটি বৃত্তাকার প্রবাল প্রাচীর। সেখানেই পর্যবেক্ষণের কাজে গিয়েছিল একদল ডুবুরি। সমুদ্রের তলায় সেই প্রবাল প্রাচীরের কাছে পিটার স্নেইডার নামে এক ডুবুরিকে ঘিরে ধরে পাঁচ-ছ’টি সিলভারটিপ হাঙর। তারমধ্যে একটি হাঙর তেড়ে এসে কামড়ে ছিঁড়ে নেয় পিটারের মুখোশ। প্রবাল প্রাচীরের মধ্যে লুকিয়ে পড়ে প্রাণে বাঁচেন তিনি।

‘মিরর’ পত্রিকায় এই ঘটনার খবর প্রকাশিত হয়েছিল। হাঙর কামড়ে মুখোশ ছিঁড়ে নিলেও খুব বেশি আঘাত পাননি পিটার। হাঙরের কামড়ের জেরে তাঁর কপালের কিছু অংশে সামান্য ক্ষতের সৃষ্টি হয়েছে। তবে প্রাণে বেঁচে গেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: মুখ খুলবেন মাকরঁ, আশ্বাস ক্ষুব্ধ ফ্রান্সে

সংবাদমাধ্যমকে স্নেইডার জানিয়েছেন, ‘‘যখন দেখলাম আমাকে কামড়াতে আসছে হাঙরটি, তখন আমি চিত্কার করে উঠি। কোনওমতে সাঁতরে পালিয়ে বাঁচি।’’

ঘটনাটি বেশ কয়েক বছর আগে ঘটলেও সম্প্রতি ঘটনাটির ভিডিয়ো প্রকাশ করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তারপর থেকেই জলের নীচের এই ঘটনার ভিডিয়ো ফুটেজ নিয়ে মেতে আছেন নেটিজেনরা।

আরও পড়ুন: কোথাও ১০০০ ঘর তো কোথাও ৮০টি শৌচালয়! এই প্রাসাদগুলি আপনার চোখ ধাঁধিয়ে দেবে

(সব গুরুত্বপূর্ণআন্তর্জাতিক খবরজানতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন