sky

Bizarre: হঠাৎই রক্তের মতো লাল হয়ে গেল আকাশ! আতঙ্ক চিনে

কেউ কেউ দাবি করেছেন, আকাশ লাল হয়ে যাওয়ার ঘটনা সঙ্কেত দিচ্ছে কোনও অশুভ কিছু ঘটতে চলেছে।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ১০ মে ২০২২ ১৭:৩৫
Share:

টকটকে লাল চিনের আকাশ! ছবি সৌজন্য টুইটার।

চিনের আকাশ হঠাৎই রক্তের মতো টকটকে লাল হয়ে ওঠায় আতঙ্ক ছড়াল। দৃশ্যটি দেখা গিয়েছে চিনের ঝুসান শহরে। ভিডিয়োতে ধরা পড়েছে সেই দৃশ্য।

এই ঘটনাকে ঘিরে আবার নানা রকম জল্পনাও ছড়িয়েছে। কেউ কেউ দাবি করেছেন, আকাশ লাল হয়ে যাওয়ার ঘটনা সঙ্কেত দিচ্ছে কোনও অশুভ কিছু ঘটতে চলেছে। ঝুসানের এক বাসিন্দা বলেন, “এ রকম দৃশ্য আগে কখনও দেখিনি। এই ঘটনাই ইঙ্গিত দিচ্ছে যে আগামী সাত দিনের মধ্যে ভূমিকম্প হতে চলেছে দেশে।”

Advertisement

কী কারণে আকাশ লাল হয়ে গেল তা খতিয়ে দেখছে ঝুসানের আবহাওয়া দফতরও। তবে এটা আলোর প্রতিসরণের কারণেই হয়ে থাকতে পারে বলে মনে করছে তারা। কিন্তু বিষয়টি সঠিক কী, তার কারণ খোঁজার চেষ্টা করছেন আবহবিদরা।

১৭৭০ সালে এ রকম আকাশ লাল হয়ে গিয়েছিল। টানা ন’দিন ধরে লাল হয়ে ছিল আকাশ। পরে জাপানের বিজ্ঞানীরা দাবি করেছিলেন, এটি সৌরজাগতিক ঘটনা। ঝুসানের ঘটনা সেই রকমই কি না তা খতিয়ে দেখছেন বিজ্ঞানীরা।

Advertisement

তবে বিজ্ঞান যা-ই বলুক না কেন, ঝুসানের অন্দরে একটা অশুভ সঙ্কেতের আঁচ পাওয়া যাচ্ছে তা শহরবাসীর কথাতেই ধরা পড়েছে। শহরবাসী মনে করছে, এটি কোনও অশুভ ঘটনার ইঙ্গিত দিচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন