Social Media

শ্রীলঙ্কায় সাময়িকভাবে বন্ধ হল বিভিন্ন সোশ্যাল মিডিয়া

সোমবার শ্রীলঙ্কা সরকারের তথ্য মন্ত্রকের ডিরেক্টর জেনারেল নালাকা কালুয়েয়া সংবাদ সংস্থা রয়টার্সকে এ কথা জানিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা 

কলম্বো শেষ আপডেট: ১৩ মে ২০১৯ ২০:৩৩
Share:

সোশ্যাল মিডিয়া সাময়িকভাবে বন্ধ শ্রীলঙ্কায়। ছবি শাটারস্টক।

দেশের পরিস্থিতি যাতে অশান্ত না হয়ে ওঠে সে জন্য সোমবার থেকে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্ম সাময়িকভাবে বন্ধ করে দিল শ্রীলঙ্কা সরকার। সোমবার শ্রীলঙ্কা সরকারের তথ্য মন্ত্রকের ডিরেক্টর জেনারেল নালাকা কালুয়েয়া সংবাদ সংস্থা রয়টার্সকে এ কথা জানিয়েছেন।

Advertisement

ইস্টারের দিন ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠীর আত্মঘাতী হামলায় প্রাণ হারান প্রায় ২৫০ জন। তারপর থেকেই চাপের মধ্যে রয়েছে সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়। এ নিয়ে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে জমা হচ্ছে ক্ষোভ। সেই ক্ষোভ যাতে বাস্তবে হিংসার রূপ না নেয় তা নিয়ে আশঙ্কায় শ্রীলঙ্কা সরকার। তাই দেশের অভ্যন্তরীন শান্তি রক্ষার জন্য বন্ধ করা হয়েছে ফেসবুক, হোয়াটসঅ্যাপের মতো সোশ্যাল মিডিয়া।

সে দেশের তথ্য মন্ত্রকের নির্দেশিকা অনুসারে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ছাড়াও ব্লক করা হয়েছে ভাইবার, ইমো, স্ন্যাপচ্যাট, ইনস্টাগ্রাম এবং ইউটিউবও। ফিরতি নোটিস না দেওয়া পর্যন্ত ওই মাধ্যমগুলি বন্ধ রাখার জন্য সে দেশের বিভিন্ন মোবাইল অপারেটরগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন: মহাকাশ থেকে তোলা শাওলিন কুং ফু-র মনোমুগ্ধকর ভিডিয়ো ভাইরাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন