Kabul Blast

কাবুলে আত্মঘাতী হামলা, নিহত অন্তত ২০ জন, বিস্ফোরণ বিদেশ মন্ত্রকের কার্যালয়ের সামনে

আফগানিস্তানের রাজধানী কাবুলে বিদেশ মন্ত্রকের কার্যালয়ের সামনে এক আত্মঘাতী হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। বিস্ফোরণের সময় চিনা আধিকারিকদের সঙ্গে বৈঠক করছিলেন তালিবান প্রতিনিধিরা।

Advertisement

সংবাদ সংস্থা

কাবুল শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৮:১০
Share:

বুধবার কাবুলে এই বিস্ফোরণকাণ্ডে হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের। ছবি: টুইটার।

আফগানিস্তানের রাজধানী কাবুলে বিদেশ মন্ত্রকের কার্যালয়ের সামনে এক আত্মঘাতী হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, বুধবারের এই বিস্ফোরণে হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে খবর, আত্মঘাতী বিস্ফোরণের সময় বিদেশ মন্ত্রকের কার্যালয়ে চিনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করছিলেন তালিবান সরকারের প্রতিনিধিরা। বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে নিরাপত্তারক্ষী বাহিনী।

বুধবারের এই হামলার প্রত্যক্ষদর্শী ছিলেন জামশেদ করিমি নামে এএফপি-র এক কর্মী। পেশায় গাড়িচালক জামশেদ বলেন, ‘‘আমি জানি না, বিস্ফোরণে কত জন হতাহত হয়েছেন। তবে বিস্ফোরক দিয়ে নিজেকে উড়িয়ে দিতে এক জনকে দেখেছি।’’

Advertisement

এই হামলার সত্যতা স্বীকার করেছে স্থানীয় প্রশাসন। শহরে বিস্ফোরণ হয়েছে বলে জানিয়েছেন কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জ়ারদান। তবে তাতে কত জন হতাহত হয়েছেন, তা জানাননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন