International News

বোরখা পরা আত্মঘাতী জঙ্গি হানা ইরাকের শরণার্থী শিবিরে, হত অন্তত ১৪

যে কোনও মুহূর্তে যে ফের হামলা হতে পারে সেই আশঙ্কাও প্রকাশ করা হয়েছিল তখনই। সেই আশঙ্কাই সত্যি হল। আইসিসের আত্মঘাতী হামলায় কেঁপে উঠল ইরাকের এক শরণার্থী শিবির। নিহত হলেন অন্তত ১৪ জন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৭ ১৮:০৩
Share:

চলছে সেনার টহল। ছবি: রয়টার্স

দিন তিনেক আগেই আইসিসের হাত থেকে মসুলের আল নুরি মসজিদ পুনরুদ্ধার করে ইরাকি সেনা ঘোষণা করেছিল ‘খিলাফত শেষ’। তবে যে কোনও মুহূর্তে যে ফের হামলা হতে পারে সেই আশঙ্কাও প্রকাশ করা হয়েছিল তখনই। সেই আশঙ্কাই সত্যি হল। আইসিসের আত্মঘাতী হামলায় কেঁপে উঠল ইরাকের এক শরণার্থী শিবির। নিহত হলেন অন্তত ১৪ জন।

Advertisement

রবিবার রাতে আনবার প্রদেশের আল ওয়াফায় ‘কিলো ৬০’ নামের ওই শরণার্থী শিবিরে হামলাটি ঘটেছে। বোরখা পরে শরণার্থী শিবিরে এসেছিল আত্মঘাতী ওই জঙ্গি। শিবিরে ঢুকে বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দেয় সে। মৃত্যু হয় অন্তত ১৪ জনের। নিহতদের মধ্যে বেশির ভাগই মহিলা ও শিশু। হামলায় মৃত্যু হয়েছে একজন পুলিশ কর্মীরও। আহত হয়েছেন অন্তত ২০ জন।

আরও পড়ুন: ভারতে হামলা করেছি, চাইলে আবারও করতে পারি, হুঙ্কার সালাউদ্দিনের

Advertisement

আল ওয়াফা এলাকার স্থানীয় কাউন্সিলের প্রধান আদনান ফায়হান জানান, বিস্ফোরণের পর থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে ওই শিবির। শিবিরের বাসিন্দাদের পশ্চিম রামাদির ‘কিলো ১৮’ শিবিরে নিয়ে যাওয়া হয়েছে।

আত্মঘাতী এই হামলার দায় স্বীকার করে নিয়েছে আইসিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন