Air Strike

এয়ারস্ট্রাইক কেড়েছিল পা, প্রস্থেটিক পা খুশি ফেরাল তিন বছরের মারিয়ার

এই ঘটনার দু’বছর পর মারিয়ার জন্য নতুন প্রস্থেটিক লেগ বা নকল পায়ের ব্যবস্থা করেন চিকিৎসকেরা। আর সেই পা পেয়ে মারিয়ার খুশি দেখে কে!

Advertisement

সংবাদ সংস্থা

দামাস্কাস শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৯ ২০:০৮
Share:

কৃত্রিম পা পেয়ে খুশি মারিয়া। ছবি ইউটিউব ভিডিয়োর দৃশ্য।

সিরিয়ার রাকা প্রদেশে পরিবারের সঙ্গে বড় হচ্ছিল মারিয়া। তখন তার বয়স ছিল ১। হঠাৎই এয়ারস্ট্রাইকের হামলায় মারা যায় তার পুরো পরিবার। সেই আঘাতে একটি পা হারায় মারিয়া। এই ঘটনার দু’বছর পর মারিয়ার জন্য নতুন প্রস্থেটিক লেগ বা নকল পায়ের ব্যবস্থা করেন চিকিৎসকেরা। আর সেই পা পেয়ে মারিয়ার খুশি দেখে কে!

Advertisement

প্রস্থেটিক পা পেয়ে মারিয়ার উচ্ছ্বাসের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তার পরই ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে মারিয়াকে প্রস্থেটিক পা পরিয়ে দিচ্ছেন চিকিৎসক হিলাল। তার পরই খুশিতে ডগমগ সে। তখন হিলাল মারিয়াকে জিজ্ঞাসা করেন তার কেমন লাগছে? উত্তরে মারিয়া বলেছে, ‘‘আই অ্যাম বিউটিফুল মারিয়া।’’

তিন বছরের এই ফুটফুটে বাচ্চাটির মুখে হাসি ফেরাতে পেয়ে খুশি হিলালও। তবে মারিয়ার এই পায়ের ব্যাপারে তিনি জানিয়েছেন, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে প্রতি ছয় মাস অন্তর বদলাতে হবে মারিয়ার এই পা।

Advertisement

আরও পড়ুন: বেজিংয়ের সমস্ত রেস্তোরাঁ থেকে ইসলাম সম্পর্কিত প্রতীক সরিয়ে ফেলার নির্দেশ!

আরও পড়ুন: কী এমন সমীকরণ? যার উত্তর নিয়ে দ্বিধাবিভক্ত নেটিজেনরা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন