Taliban 2.0

Taliban arrested two: গুলি চালিয়ে খুন করল ‘নকল তালিবান’, শরিয়া আইনে বিচার হবে জানালেন তালিবান মুখপাত্র

তিন বন্দুকধারী নিজেদের তালিবান বলে পরিচয় দিয়ে একটি বিয়েবাড়ির অনুষ্ঠানে সামিল হয়। কিন্তু বিয়েবাড়িতে যে গান বাজানো হচ্ছিল তা পছন্দ না হওয়ায় আচমকা গুলি চালায় তারা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ১১:০৫
Share:

তিন বন্দুকধারী নিজেদের তালিবান বলে পরিচয় দিয়ে একটি বিয়েবাড়ির অনুষ্ঠানে সামিল হয়। ফাইল চিত্র।

বিয়েবাড়ির গান বাজনা নিয়ে অশান্তি। তাতে রেগে গিয়ে এলোপাথাড়ি গুলি চালায় নিজেদের তালিবান বলে দাবি করা তিন অতিথি। ওই ঘটনায় অন্তত তিন জনের মৃত্যু হয়। জখম হন আরও অনেকে। আফগানিস্তানের নানগরহরের এই ঘটনায় তালিবান প্রশাসন দু’জনকে গ্রেফতার করেছে। খোঁজ চলছে তৃতীয় জনেরও।

শুক্রবার রাতে ঘটনাটি ঘটে নানগরহর প্রদেশের শামসপুর মার ঘুন্ডি গ্রামে। তিন বন্দুকধারী নিজেদের তালিবান বলে পরিচয় দিয়ে একটি বিয়েবাড়ির অনুষ্ঠানে সামিল হয়। কিন্তু বিয়েবাড়িতে যে গান বাজানো হচ্ছিল তা পছন্দ না হওয়ায় আচমকা গুলি চালায় তারা।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আলাদা একটি ঘরে বাড়ির কমবয়সিরা গান চালাচ্ছিল। সেখানেই তিন বন্দুকধারী ঢুকে পড়ে তাঁদের উপর এলোপাথারি গুলি চালায়। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

এই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই তালিবান প্রশাসন অভিযুক্তদের মধ্য দু’জনকে গ্রেফতার করে। তালিবান সরকারের মুখপাত্র জাবিউল্লা মুজাহিদ শনিবার বলেন, ‘‘যারা অপরাধ করেছিল, তাদের গ্রেফতার করা হয়েছে। আর এক জনের খোঁজ চলছে। নিজেদের ব্যক্তিগত আক্রোশ মেটাতে গিয়ে তালিবানের নাম নিয়ে তালিবানকে দুর্নাম করেছে ওরা। ওদের শরিয়া আইনের মুখোমুখি হতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন