আফগান পার্লামেন্টে রকেট হামলা তালিবানের

আফগানিস্তানের পার্লামেন্টে রকেট হামলা চালাল জঙ্গিরা। অধিবেশন চলাকালীনই কাবুলে পার্লামেন্ট চত্বরে আছড়ে পড়ে পর পর তিনটি রকেট। আফগান সরকার জানিয়েছে, রকেট হামলায় বড় ক্ষতি হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৬ ১৮:৩২
Share:

আফগানিস্তানের পার্লামেন্ট। ছবি: রয়টার্স।

আফগানিস্তানের পার্লামেন্টে রকেট হামলা চালাল জঙ্গিরা। অধিবেশন চলাকালীনই কাবুলে পার্লামেন্ট চত্বরে আছড়ে পড়ে পর পর তিনটি রকেট। আফগান সরকার জানিয়েছে, রকেট হামলায় বড় ক্ষতি হয়নি। কিন্তু হামলার দায় স্বীকার করে তালিবানদের দাবি, প্রবল ক্ষয়ক্ষতি হয়েছে রকেট হামলায়।

Advertisement

আগফানিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রীর সঙ্গে সে দেশের গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্তাদের বৈঠক হওয়ার কথা ছিল সোমবার। পার্লামেন্টেই সেই বৈঠক হওয়ার কথা ছিল। তালিবানরা সেই বৈঠক ভেস্তে দিতেই হামলা চালায়। বাদখশান প্রদেশ থেকে নির্বাচিত পার্লামেন্ট সদস্য সফিউল্লা মেহসুদ বলেন, ‘‘পার্লামেন্ট লক্ষ্য করে তিনটি রকেট ছোড়া হয়েছিল। কিন্তু সেগুলি পার্লামেন্টের মূল ভবনে আঘাত করতে পারেনি।’’ তালিবানদের মুখপাত্র জাবিউল্লা মুজাহিদ অবশ্য দাবি করেছেন, রকেট হামলায় পার্লামেন্ট হাউজের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

আরও পড়ুন:

Advertisement

ইস্টারের ভিড়ে মানববোমা লাহৌরে, নিহত ৬৯, জখম প্রায় তিনশো

কয়েক মাস আগেই আফগানিস্তানের এই নতুন পার্লামেন্ট ভবনের উদ্বোধন করেন ভারতের প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতীয় অর্থসাহায্যেই এই পার্লামেন্ট ভবন তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন