International News

পাকিস্তানের গির্জায় আত্মঘাতী জঙ্গি হামলা, হত অন্ততপক্ষে ৮

Advertisement

সংবাদ সংস্থা

করাচি শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৭ ১৬:৩৬
Share:

নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে গির্জার ভিতরে থাকা লোকজনদের। ছবি: এএফপি।

ক্রিসমাসের আগেই দক্ষিণ-পশ্চিম পাকিস্তানের কোয়েটা শহরের বেথেল মোমোরিয়াল গির্জায় আত্মঘাতী হামলা চালাল জঙ্গিরা।

Advertisement

হামলায় নিহত হয়েছেন অন্ততপক্ষে ৮ জন। আহত প্রায় ৫০। নিহতদের মধ্যে বেশিরভাগই শিশু ও মহিলা। বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে প্রশাসন সূত্রে খবর।

পুলিশ জানিয়েছে, প্রার্থনা চলাকালীন এই হামলা চালানো হয়। হামলার সময় গির্জার ভিতরে কমপক্ষে ৪০০ জন ছিলেন বলে বালুচিস্তানের ইনস্পেক্টর জেনারেল মোয়াজ্জম আনসারি জানান।

Advertisement

আরও পড়ুন: জ্বলছে গাজা, হুইলচেয়ারে খতম যুবক

বালুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মীর সরফরাজ বুগতি জানান, দুই জঙ্গি এই হামলা চালিয়েছে। গির্জায় ঢোকার মুখে পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে এক জঙ্গির মৃত্যু হয়। কিন্তু সেই সুযোগে অন্য জঙ্গি গির্জায় ঢুকে পড়ে। তার পরই বিস্ফোরণ ঘটায় সে। তিনি আরও জানান, জঙ্গিরা প্রচুর অস্ত্রশস্ত্র নিয়ে এসেছিল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, গির্জায় ঢুকে পণবন্দির মতলব ছিল জঙ্গিদের। তবে পুলিশ তাদের সেই পরিকল্পনা ভেস্তে দেয়।

আরও পড়ুন: আমেরিকার আকাশকে বিদায় জানাচ্ছে বোয়িং ৭৪৭

ইনস্পেক্টর জেনারেল মোয়াজ্জম আনসারি জানান, গির্জার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীরা যদি সময় মতো জবাব না দিত, তা হলে আরও ভয়ানক পরিস্থতি সৃষ্টি হতে পারত। তবে তিন জন জঙ্গি এই হামলা চালিয়েছে বলে দাবি করেন মুয়াজ্জম। দু’জনের মৃত্যু হলেও তৃতীয় জন পালিয়েছে। পুলিশ ওই জঙ্গির খোঁজে তল্লাশি চালাচ্ছে। এখনও কোনও জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

এই প্রথম নয়, এর আগেও বেথেলহেম গির্জায় হামলা চালিয়েছিল জঙ্গিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন