Twins Baby

এক দিনে নয়, আলাদা বছরে জন্ম নিল দুই যমজ কন্যাসন্তান! কী ভাবে সম্ভব হল?

২০২২ সালে প্রথম যমজ কন্যাসন্তানের জন্ম দেন এক মহিলা। পরের বছর, ২০২৩ সালে জন্ম হয় তাঁর দ্বিতীয় যমজ কন্যাসন্তানের। নতুন বছরের শুরুতে দুই মেয়েকে পেয়ে উচ্ছ্বসিত দম্পতি।।

Advertisement

সংবাদ সংস্থা

টেক্সাস শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৪:১৬
Share:

দুই কন্যাসন্তানকে পেয়ে উচ্ছ্বসিত ওই মহিলা। ছবি ফেসবুক থেকে।

যমজ সন্তানের জন্ম দিয়েছেন মহিলা। কিন্তু এক দিনে নয়। আবার এক বছরেও নয়। মানে আলাদা দিনে আলাদা বছরে! এমনটা আবার হয় নাকি! হ্যাঁ, এমন কাণ্ডটাই ঘটেছে টেক্সাসে।

Advertisement

গত ৩১ ডিসেম্বর রাত ১১টা ৫৫ মিনিটে প্রথম যমজ কন্যাসন্তানের জন্ম দেন আমেরিকান মহিলা ক্যালি জো স্কট। এর মাত্র ৬ মিনিটের ব্যবধানে দ্বিতীয় কন্যাসন্তানের জন্ম দেন ওই মহিলা। অর্থাৎ, পরের দিন, ২০২৩ সালের ১ জানুয়ারি রাত ১২টা ১ মিনিটে মহিলার দ্বিতীয় সন্তানের জন্ম হয়। এমন মুহূর্ত ঘিরে স্বভাবতই উচ্ছ্বসিত ওই মহিলা ও তাঁর স্বামী।

যমজ দুই কন্যাসন্তানের জন্মের এই মুহূর্তের কথা ফেসবুকে পোস্ট করেছেন আমেরিকার ওই মহিলা। সেই সঙ্গে স্বামী ও দুই কন্যাসন্তানের ছবিও তুলে ধরেছেন তিনি। প্রথম কন্যাসন্তানের নাম রেখেছেন অ্যানি জো। আর দ্বিতীয় যমজ কন্যাসন্তানের নাম রেখেছেন এফি রো‌জ়।

Advertisement

যমজ দুই কন্যাসন্তান সুস্থ রয়েছে বলে জানিয়েছেন তাদের গর্বিত মা। দুই শিশুরই ওজন ৫.৫ পাউন্ড। নতুন বছরের শুরুতে দুই কন্যাসন্তানকে পেয়ে আনন্দে আত্মহারা ওই দম্পতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন