Paul Brockmann

স্ত্রীকে ৫৫ হাজার গাউন কেন কিনে দিলেন এই ব্যক্তি!

কে এক গাউন পরে দ্বিতীয় বার দেখতে চান না তিনি। তাই ৮৩ বছরের পল দীর্ঘদিন ধরেই নিজের স্ত্রীয়ের জন্য এই ধরনের গাউন সংগ্রহ করে আসছেন। যত্ন করে সেই সব গাউন রক্ষা করবার জন্য নিজের বাড়িতে বিশেষ একটা জায়গাও তৈরি করেছেন বলে জানিয়েছেন পল ব্রোকম্যান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯ ১৩:৩৩
Share:

স্ত্রীয়ের সঙ্গে পল। ছবি: ফেসবুক

ভালবাসার জন্য কত রকম পাগলামিই না করে মানুষ। কিন্তু সেই সব পাগলামিকে সার্থকতা দিতে কখনও কখনও অর্থের জোর থাকারও প্রয়োজন হয়। অন্তত ৮৩ বছরের পল ব্রোকম্যানের কথা জানলে তো সেরকম মনে হতে বাধ্য। আমেরিকার লস অ্যাঞ্জেলেসের বাসিন্দা এই ব্যক্তি নিজের স্ত্রীয়ের জন্য এখনও অবধি কিনেছেন ৫৫,০০০ ডিজাইনার গাউন!

Advertisement

স্ত্রীকে এক গাউন পরে দ্বিতীয় বার দেখতে চান না তিনি। তাই ৮৩ বছরের পল দীর্ঘদিন ধরেই নিজের স্ত্রীয়ের জন্য এই ধরনের গাউন সংগ্রহ করে আসছেন। যত্ন করে সেই সব গাউন রক্ষা করবার জন্য নিজের বাড়িতে বিশেষ একটা জায়গাও তৈরি করেছেন বলে জানিয়েছেন।

কিন্তু কেন এই অদ্ভুত শখ? পল জানিয়েছেন যে, ১৯৫০ সালে তাঁর সঙ্গে বিয়ে হয় তাঁর স্ত্রী মার্গটের। তার পর থেকে যতবারই তাঁরা একসঙ্গে বলড্যান্স করতে গিয়েছেন, প্রত্যেকবারই তার আগে মার্গটের জন্য নতুন গাউন কিনে এনেছেন পল। নিজের স্ত্রীকে ভালবেসেই তিনি এই কাজ করেছেন বলে জানিয়েছেন।

Advertisement

সংগ্রহে থাকা গাউন

যদিও শেষমেশ রাখার জায়গার অভাব দেখা দেওয়ার কারণে, ২০১৪ সাল থেকে গাউন সংগ্রহ করা বন্ধ করে দেন পল। এমনকি ৭ হাজার গাউন বিক্রিও করে দিতে হয় তাঁদের। তবুও সংগ্রহে থাকা ৪৮ হাজার গাউন এখনও তাঁদের ভালবাসার স্মৃতি বহন করে চলেছে বলেই জানিয়েছেন পল ও মার্গট।

আরও পড়ুন: কিমের গোপন ক্ষেপণাস্ত্র ঘাঁটি! রিপোর্টে চাঞ্চল্য

আরও পড়ুন: অদ্ভুত নির্দেশিকা! সময়ের আগে ট্রেনে চড়লে মিলবে সুস্বাদু খাবার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন