হাজার হাজার মানুষকে বাঁচতে শেখাচ্ছে ছোট্ট মেয়েটি

মেয়েটির বয়স মাত্র ১২ বছর। দু’টি পা নেই। তা সত্ত্বেও তার নাচ মুগ্ধ করেছে হাজার হাজার মানুষকে। তাঁর নাচের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। নিজের নৃত্যশৈলীর মাধ্যমে হাজার হাজার মানুষকে অনুপ্রেরণা যোগাচ্ছে এই ছোট্ট মেয়েটি। নাম, জিয়াং জিয়াংসি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ মে ২০১৭ ১৫:৫৮
Share:

ছবি: সংগৃহীত।

মেয়েটির বয়স মাত্র ১২ বছর। দু’টি পা নেই। তা সত্ত্বেও তার নাচ মুগ্ধ করেছে হাজার হাজার মানুষকে। তাঁর নাচের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। নিজের নৃত্যশৈলীর মাধ্যমে হাজার হাজার মানুষকে অনুপ্রেরণা যোগাচ্ছে এই ছোট্ট মেয়েটি। নাম, জিয়াং জিয়াংসি। চিনের জিয়াংসু প্রদেশের বাসিন্দা।

Advertisement

তবে জন্ম থেকে এমন অবস্থা ছিল না মেয়েটির। ২০১০-এ যখন তার মাত্র ছ’ বছর বয়স, তখন স্কুল থেকে বাড়ি ফেরার পথে একটি ট্রাকের ধাক্কায় গুরুতর জখম হয় সে। রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দীর্ঘ ক্ষণ লড়াই চালিয়ে চিকিৎসকেরা ছোট্ট জিয়াংয়ের প্রাণ বাঁচাতে সক্ষম হলেও বাদ দিতে হয় তার দু’টি পা। মেয়ের এই মর্মান্তিক পরিণতিতে ভেঙে পড়েন জিয়াংয়ের মা। একটু সুস্থ হয়ে উঠতেই লড়াইয়ের জন্য ঘুরে দাঁড়ায় ছোট্ট জিয়াং। গত চার বছর ধরে সে বিশেষ ভাবে প্রশিক্ষণ নিচ্ছে তার ছোটবেলার স্বপ্ন পূরণের লক্ষ্যে। তার ব্যালে ড্যান্সার হওয়ার স্বপ্ন। ইতিমধ্যেই তাঁর দেশের বিভিন্ন প্রান্তে নৃত্য পরিবেশন করেছে সে। সব রকম প্রতিকূলতাকে জয় করে সে এগিয়ে চলেছে তার লক্ষ্যে।

জিয়াং জানিয়েছে, সে যখন নৃত্য পরিবেশন করে বা অনুশীলন করে তখন সে ভুলেই যায় যে তার দু’টি পা নেই।

Advertisement

আরও পড়ুন: ছেলের মাড়ি থেকে ২৭টি নখের টুকরো বের করলেন মা, দেখুন ভিডিও

শোনা যাচ্ছে, জিয়াংকে নিয়ে একটি ছবিও বানাতে উদ্যোগী হয়েছেন সে দেশের এক চলচ্চিত্র পরিচালক। নেট দুনিয়েয়া আপাতত সে জনপ্রিয় হয়ে উঠেছে ‘ডান্সিং এঞ্জেল’ নামে। ঘুম থেকে ওঠার পর থেকে ঘুমোতে যাওয়ার পর্যন্ত যাকে শুধুই প্রতিকূলতার সম্মুখীন হয়ে হয় প্রতিদিন, সেই জিয়াং এখন বাঁচতে শেখাচ্ছে হাজার হাজার মানুষকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন