Murder

ফ্রান্সে খুন ৩ পুলিশ, পুড়ে ছাই বাড়িও

প্রায় পুড়ে যাওয়া বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে পারিবারিক হিংসার অভিযোগকারিণীকে।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২০ ০৩:০৯
Share:

প্রতীকী ছবি।

জরুরি তলবে একটি পরিবারের ঝামেলা মেটাতে গিয়ে আজ ভোররাতে মধ্য ফ্রান্সের পি দ্য দোম এলাকার একটি গ্রামে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল তিন পুলিশ অফিসারের। গুরুতর জখম আরও এক জন। প্রত্যক্ষদর্শীদের দাবি, বাড়িতে পুলিশের দলকে ঢুকতে দেখেই গুলি চালাতে শুরু করে এক ব্যক্তি। একই সঙ্গে সে ওই বাড়িতে আগুন লাগিয়ে দেয় বলেও জানা গিয়েছে। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী পরে ওই ঘটনা প্রসঙ্গে জানান, পুলিশের পাল্টা গুলিতে ঘটনাস্থলেই মারা গিয়েছে ওই ব্যক্তি। প্রায় পুড়ে যাওয়া বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে পারিবারিক হিংসার অভিযোগকারিণীকে।

Advertisement

স্থানীয় প্রশাসনের দাবি, ওই পরিবারের স্বামী-স্ত্রীর মধ্যে অনেক দিন ধরেই ঝামেলা হচ্ছিল। মাঝেমাঝে হাতাহাতিও হয়েছে। বিবাহবিচ্ছেদ হয়ে গেলে সন্তান কার হেফাজতে থাকবে, তা নিয়েই কাল মাঝরাতের পরে বিবাদ চরমে ওঠে। পুলিশকে ফোন করে সাহায্য চান মহিলা। খানিক পরেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কিন্তু বাড়িতে পা রাখামাত্রই যে এলোপাথাড়ি গুলির মুখে পড়তে হবে, আন্দাজ করতে পারেননি তাঁরা। অভিযুক্ত ব্যক্তি প্রথমেই এক অফিসারকে মেরে ফেলে বাড়িতে আগুন ধরিয়ে দেয়। পরে মারা যান আরও দুই অফিসার। স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, নিহত তিন পুলিশ অফিসারের বয়স ২১, ৩৭ এবং ৪৫ বছর। আহত অফিসারের অবস্থা এখন স্থিতিশীল বলে জানিয়েছে প্রশাসন।

বাড়ি দাউ-দাউ করে জ্বলতে শুরু করায় খবর যায় দমকল বিভাগেও। বেশ কয়েকটি ইঞ্জিন এসে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু বাড়ির বেশির ভাগ অংশই পুড়ে গিয়েছে। প্রাণে বাঁচতে পারিবারিক হিংসার অভিযোগকারিণী ছাদে গিয়ে আশ্রয় নেন। সেখান থেকেই তাঁকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। পুলিশকে দেখামাত্রই কেন ওই ব্যক্তি গুলি চালাল, তা নিয়ে তদন্ত চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন