snake

Snake Bite: ঠোঁটে সর্পদংশন, পাল্টা সাপকেই কামড়ে দিয়ে ঘায়েল করল দু’বছরের খুদে!

বাড়ির পিছনের বাগানে একাই আপনমনে খেলা করছিল সে। সেই সময় প্রায় ২০ ইঞ্চির একটি সাপ খুদেটির ঠোঁটে কামড় দেয়।

Advertisement

সংবাদ সংস্থা

আঙ্কারা, তুরস্ক শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৪:১২
Share:

প্রতীকী ছবি।

যেমন কর্ম, তেমন ফল। কামড়ানোর শাস্তি পাল্টা কামড়! অবাক হচ্ছেন? এমনই কাণ্ড ঘটিয়েছে দু’বছরের একরত্তি মেয়ে। বাড়ির পিছনের বাগানে একাই আপনমনে খেলা করছিল সে। সেই সময় প্রায় ২০ ইঞ্চির একটি সাপ খুদেটির ঠোঁটে কামড় দেয়। তবে এতে মোটেও ঘাবড়ে যায়নি সে। বরং নিজের ছোট ছোট দাঁতগুলি নিয়ে সাপটিকে কামড় দেয় সে। ঘটনাটি ঘটেছে তুরস্কের বিঙ্গোল অঞ্চলের কান্তার গ্রামে।

Advertisement

তবে খুবই ছোট তো। তাই ঘটনার আকস্মিকতায় খানিক হকচকিয়ে যায় সে। প্রত্যাঘাত করেই সজোরে কেঁদে ফেলে বাচ্চাটি। তার চিৎকার শুনে প্রতিবেশীরা দৌড়ে এসে দেখেন আস্ত সাপটিকে স্বহস্তে প্রায় ঘায়েল করে ফেলেছে সে। সাপটির বাকি পরিচর্যা অবশ্য প্রতিবেশীরাই করে দেন। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে খুদেটির প্রাথমিক চিকিৎসা তাঁর আত্মীয়-পরিজনই করেন। তার পর চিকিৎসাকর্মীদের খবর দেওয়া হয়। শিশুটির বাবা জানিয়েছেন সে এখন বিপন্মুক্ত, ভয়ের কোনও কারণ নেই। তাকে ২৪ ঘণ্টার জন্য চিকিৎসকরা পর্যবেক্ষণে রেখেছিলেন। তার ক্ষতস্থানও দ্রুত শুকিয়ে আসছে বলে জানা গিয়েছে।

মেয়েটির বাবা জানিয়েছেন, প্রতি দিনই তার একরত্তি মেয়ে বাগানে খেলা করে। কিন্তু এমনটা ঘটবে, তা তাঁরা ভাবতেই পারেননি। আল্লাহ্‌র দয়াতেই তাঁর মেয়ে বড় বিপদ থেকে উদ্ধার পেয়েছেন বলে জানিয়েছেন তিনি। তবে মেয়ের সাহসিকতায় যে তিনি মুগ্ধ, তা-ও সগর্বে জানিয়েছেন বাবা। দু’বছরের খুদের এমন পরাক্রমে মুগ্ধ তার প্রতিবেশীরাও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন